পাকিস্তানে মসজিদে বসে কোরআন তেলাওয়াত শুনলেন উইলিয়াম-মিডলটন

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯
লঅহোরের মসজিদে কোরআন তেলাওয়াত ‍শুনছেন যুক্তরাজ্যের যুবরাজ ও তার স্ত্রী। ছবি: টুইটার

পাকিস্তান সফররত ‍যুক্তরাজ্যের যুবরাজ প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট মিডলটন মসজিদে বসে শুনলেন পবিত্র কোরআন তেলাওয়াত। লাহোরে একটি মসজিদে বসে তারা পবিত্র কোরআনের তেলাওয়াত শোনেন।

পাকিস্তানের সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে জানানো হয়েছে, লাহরে অবস্থিত বাদশাহী মসজিদের ভেতরে প্রবেশ করেন তারা। তারপর ভেতরে মনযোগের সাথে পবিত্র কোরআনের তেলাওয়াত শোনেন। তাদের সেই ঘটনার দৃশ্য টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে।

বাদশাহী মসজিদ, লাহোর, পাকিস্তান। ছবি: টুইটার

ব্রিটিশ রাজপরিবারের এই দম্পতি লাহোরের বাদশাহী মসজিদে গেলে সেখানকার ইমাম তাদের স্বাগত জানান। তারপর তাদেরকে ভেতরে নিয়ে যান তিনি। ভেতরে যাওয়ার পর মেঝেতে বসে ইমামের কোরআন তেলওয়াত শোনেন তারা।

রাজবধূ কেট মিডলটন যখন প্রিন্স উইলিয়াম ও ইমামের সঙ্গে মসজিদের ভেতরে প্রবশে করেন এবং কোরআন তেলাওয়াত শোনেন তখন মুসলিম নারীদের মতো মাথা ওড়না দিয়ে ঢেকে নেন। এর আগে এই লাহোরের বাদশাহী মসজিদেই ২৮ বছর পূর্বে প্রিন্স উইলিয়ামের মা প্রিন্সেস ডায়ানা এসেছিলেন।

মসজিদ থেকে বের হচ্ছেন প্রিন্স-কেট। ছবি: টুইটার

গত সোমবার ১৮ অক্টোবর ৫ দিনের সফরে পাকিস্তানে যান প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন। জলবায়ু পরিবর্তন এবং শিক্ষায় সবার সমঅধিকারকে প্রাধান্য দিয়ে তাদের এই সফরের আয়োজন। গত মঙ্গলবার বিকেলে কেট ও উইলিয়াম সরকারি বাসভবনে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেছেন। উইলিয়ামের মা প্রিন্সেস ডায়ানা, পাকিস্তানের প্রধানমন্ত্রী ও সাবেক আন্তর্জাতিক ক্রিকেটার ইমরান খানের বন্ধু ছিলেন।

/এসএস

মন্তব্য করুন