আহমদ আবদুল্লাহর সুরে আবু রায়হানের সফর সংগীতটি দর্শকপ্রিয়তা পেয়েছে

প্রকাশিত: ২:২৮ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৯

বাংলাদেশে ইসলামী সংগীতের নিয়মতান্ত্রীক সেই পুরনো মুন্সিয়ানা সুরের ধারাকে এক কথায় উল্টে পাল্টে দিয়েছেন যে কয়জন তাদের মধ্যে  ইসলামী সংগীতের সুরকার আহমদ আবদুল্লাহ অন্যতম। অসংখ্য জনপ্রিয় ইসলামী সংগীতের হৃদয়কাড়া সুর করেছেন তিনি। সর্বশেষ তার ব্যাতিক্রমী সুরে রিলিজ হয়েছে কলরবের জনপ্রিয় শিল্পী ও ইসলামী সংগীত জগতের পরিচিত মুখ আবু রায়হানের “সফর” সংগীতটি।

সফর সংগীতটির ব্যাতিক্রমী সুর সবাইকে মোহিত করেছে। আবু রায়হানের কন্ঠ আর আহমদ আবদুল্লাহর সুর মিলিয়ে সংগীতটি পছন্দ করেছেন ইসলামী সংগীতপ্রেমীরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আবু রায়হানের নিজস্ব ইউটিউব চ্যানেলে মুক্তি পাওয়া এই সংগীতটি একদিনেই প্রায় ৪৫ হাজার মানুষ দেখেছে। আবু রায়হানের নিজস্ব চ্যানেলে এর আগে একদিনে এত বেশি ভিউ হওয়া কোন সংগীত নেই। তবে সংগীতটির ব্যাকগ্রাউন্ড সাউন্ড এবং পোস্টার নিয়ে ইসলামী অঙ্গনে কিছু সমালোচনাও দেখা গেছে। বিভিন্নজন তাদের যুক্তি অনুযায়ী এর কিছু সমালোচনাও করেছেন।

সুরকার আহমদ আব্দুল্লাহ সফর সংগীতটি ছাড়াও বেশকিছু জনপ্রিয় ইসলামী সংগীতের সুর করেছেন। হলিটিউনে রিলিজ হওয়া কলরবের শিশু কিশোরদের গাওয়া জনপ্রিয় সংগীত ‘ইকরা’, কিশোর শিল্পীদের গাওয়া লাব্বাইক সহ বেশকিছু সংগীতের সুর করেছেন তিনি। সুর করার পাশাপাশি তিনি নিজেও সংগীত গেয়ে থাকেন। আহমদ আব্দুল্লাহর কন্ঠে গাওয়া জনপ্রিয় সংগীতও রয়েছে বিভিন্ন ইসলামীক ইউটিউব চ্যানেলে। সংগীতটি দেখতে ক্লিক করুন

মন্তব্য করুন