নুসরাত হত্যার রায় ২৪ অক্টোবর, আবরার-তুহিন হত্যার বিচারও দ্রুত হবে: আইনমন্ত্রী

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

ফেনী সোনাগাজীর মাদরাসা শিক্ষার্থী নুসরাত হত্যা মামলার রায় ২৪ অক্টোবর ঘোষণা করা হবে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, নুসরাত হত্যা মামলার বিচার গত আড়াই মাস ধরে চলছে। এই মামলায় জনগণ চেয়েছে দ্রুত বিচার। দ্রুত বিচারে যথাসম্ভব ব্যবস্থা গ্রহণ করেছে সরকার। আগামী ২৪ অক্টোবর মামলার রায় হবে।

বুধবার সচিবালয়ে ইউরোপিয় ইউনিয়নের প্রতিনিধি দলের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান আইনমন্ত্রী আনিসুল হক। ইউরোপিয় ইউনিয়নের প্রতিনিধি দলকে তিনি জানান, দেশে মানবাধিকার রক্ষায় করছে সরকার।

আবরার হত্যা মামলার দ্রুত বিচারেও সরকার কাজ করছে উল্লেখ্য করে মন্ত্রী বলেন, একটা ফৌজদারি মামলা এজহার দিয়ে শুরু হয়, তারপর তদন্ত। আবরার হত্যা মামলার তদন্ত শুরু হয়ে গেছে। তদন্ত শেষ হলেই অভিযোগপত্র দেয়া হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে আমি প্রসিকিউশন টিমকে প্রস্তুত হতে বলেছি। দ্রুত আবরার হত্যা মামলার বিচার সম্পন্ন হবে।

এছাড়াও সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা মামলার আসামিদের আইনি প্রক্রিয়ার দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন আইনমন্ত্রী। তিনি বলেন, সুনামগঞ্জ শিশু হত্যা মর্মান্তিক পৈশাচিক। দ্রুত এই হত্যাকাণ্ডের বিচারের ব্যবস্থা করা হবে।

কলেজ-ভাসির্টিতে নতুন শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের ব্যাপারে আইনমন্ত্রী বলেন, র‌্যাগিংয়ের জন্য আইন না থাকলেও একটা চড় থাপ্পরের জন্যেও আইনে শাস্তির ব্যবস্থা আছে। ইন হাউস একটা সিস্টেম তৈরি করতে হবে। তবেই এ সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব হবে। র‌্যাগিং বিচারকাজ প্রচলিত আইনে করা সম্ভব।

/এসএস

মন্তব্য করুন