‘অধ্যাপক হেমায়েত উদ্দিন রহ. ছিলেন প্রতিবাদী ও মানবতাবাদী বিপ্লবী নেতা’

প্রকাশিত: ৯:৩৪ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব  সদ্য প্রয়াত হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন স্মরণে এক দোয়া মাহফিলে মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ বলেছেন, এটিএম হেমায়েত উদ্দিন রহ. ছিলেন বহুগুণে গুনান্বিত একজন প্রতিবাদী মানুষ ছিলেন। তিনি ছিলেন একজন প্রতিবাদী ও মানবতাবাদী বিপ্লবী নেতা।

মঙ্গলবার রাতে রাজধানীর ধোলাইপাড়ে ফেরদৌস সেন্টার মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্ব ও স্বপ্নসিড়ি সাংস্কৃতিক ফোরামের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অধ্যক্ষ ইউনুছ আহমাদ আরো বলেন, ‘হাফেজ হেমায়েত উদ্দিন- সকালে কুরআনের খাদেম তৈরীর কাজে নিয়োজিত ছিলেন, দিনের দ্বিতীয় অংশ শিক্ষিত জাতি তৈরীতে নিয়োজিত থাকতেন আর তার পরবর্তী অংশে তিনি ইসলাম দেশ ও মানবতার কল্যাণে কাজ করে গেছেন। ইসলামী ও জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় তিনি আমরণ চেষ্টা করে গেছেন’।

সমাজ সেবক ও শিক্ষানুরাগী এমদাদুল ফেরদৌস এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ইসলামী শ্রমিক আন্দোলনের জয়েন্ট সেক্রেটারী জেনারেল শহিদুল ইসলাম কবির, ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুর রাজ্জাক, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্ব সভাপতি মাহদী হাসান।

/এসএস

মন্তব্য করুন