আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের রিটে বিচারকের অপারগতা

প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৯

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানিতে অপরাগতা প্রকাশ করেছেন হাইকোর্টের বিচারক। রিট আবেদনটি সংশ্লিষ্ট বেঞ্চের (কজলিস্ট) কার্যতালিকা থেকেও বাদ দেন বিচারক।

মঙ্গলবার রিট আবেদন শুনানির জন্য উপস্থাপনের পর হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানি গ্রহণে বিব্রতবোধ ও অপারগতা প্রকাশ করেন। পরে কার্য তালিকা থেকে বাদ দিয়ে অন্য কোর্টে যাওয়ার পরামর্শ দেন।

গত ১৩ অক্টোবর আইনজীবী শাহীন বাবুর পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জনস্বার্থে রিটটি করেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এ কে এম ফয়েজ।

ক্ষতিপূরণের সঙ্গে হত্যার ঘটনায় বিচারবিভাগীয় তদন্ত এবং আবরারের পরিবারের নিরাপত্তা নিশ্চিতের জন্যও নির্দেশনা চাওয়া হয়। রিটে বুয়েট কর্তৃপক্ষ, স্বরাষ্ট্র সচিব, শিক্ষা মন্ত্রণালয় সচিব, ইউজিসি, ডিএমপি কমিশনার, চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

এ ব্যাপারে আইনজীবী এ কে এম ফয়েজ জানান, এ রিটের শুনানির জন্য অন্য কোনো কোর্টে যাবেন। তিনি জানান, রিটের বিষয়ে শুনানি করতে গেলে সংশ্লিষ্ট কোর্ট ডিলিট করে দিয়েছেন এবং অন্য কোর্টে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

/এসএস

মন্তব্য করুন