বাইতুল্লাহ শরীফ ও মসজিদে নববীতে নতুন ইমাম

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৯

সম্প্রতি সৌদি আরবে খাদেমুল হারামাইন বাদশাহ সালমানের নির্দেশে পবিত্র মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববীতে বেশ কয়েকজন নতুন খতিব ও ইমাম নিয়োগ দেওয়া হয়েছে। 

রোববার (১৩ অক্টোবর) মসজিদুল হারামাইন বিষয়ক অধিদপ্তরের প্রধান শায়খ ড. আবদুর রহমান সুদাইস এই ঘোষণা দেন। হারামাইন শরীফাইনের পেজেও নবনিয়োগপ্রাপ্ত ইমামদের নাম ও এ তথ্য প্রকাশ করা হয়।

মসজিদে নববীতে খতিব হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. আহমদ বিন তালিব হুমাইদ। তিনি আগে থেকেই মসজিদে নববীতে ইমামতির দায়িত্ব পালন করে আসছিলেন।

আর ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. আহমদ বিন আলী হুজাইফি (মসজিদে নববীর বর্তমান প্রবীণ ইমাম ও খতিব শায়খ হুজাইফির সন্তান) ও শায়খ ডা. খালেদ বিন সুলাইমান মুহান্না। এ দুজন বেশ কয়েক বছর ধরে তারাবির ইমাম হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

এছাড়া নতুন করে ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. ইয়াসির আদ দাওসারি। তিনি কয়েক বছর আগে তারাবির ইমাম হিসেবে নিয়োগ পেয়েছিলেন। এখন থেকে তিনি ইমামতির দায়িত্ব পালন করবেন।

জানা গেছে, মক্কার মসজিদুল হারামে খতিব হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. বানদার বিন আবদুল আজিজ বালিলাহ ও শায়খ ডা. আবদুল্লাহ বিন আওয়াদ আল জুহানি। দীর্ঘদিন ধরে এ দুজন মসজিদে হারামে নামাজের ইমামতি করে আসছিলেন।

ইসমাঈল আযহার/পাবলিক ভয়েস

মন্তব্য করুন