‘ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন’র জাতীয় ইসলামী মহাসম্মেলন ৩১ অক্টোবর

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৯
সম্মেলনে সর্বস্তরের দীনদার মুসলমানদের আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকরা

‘সামাজিক সেবায় ওলামায়ে কেরামের অবদান-করণীয়’ শীর্ষক আলোচনা সভা ও ইসলামী মহাসম্মেলনের আহ্বান করেছে সামাজিক সংগঠন ‘ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন’।

আগামী ৩১ অক্টেবর বৃহস্পতিবার সকাল ৯টা থেকে রাজধানীর শনির আখড়া- দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনে দেশের শীর্ষস্থানীয় আলেম, লেখক, শিক্ষাবিদ ও গুণিজনরা উপস্থিত থাকবেন। দিনব্যাপী আলোচনা সভা, সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে রাতে ইসলামী সম্মেলনে আলোচনা করবেন দেশের প্রখ্যাত ওয়ায়েজ ও বিশিষ্ট ওলামায়ে কেরাম। এতে জাতীয় শিশুকিশোর সামাজিক সাংস্কৃতিক সংগঠন ‘কলরব’ এর শিল্পীরা ইসলামী সংগীত পরিবেশন করবেন।

সেমিনারে দেশ সেরা শীর্ষ বুজুর্গ ওলামা-শিক্ষাবিদগণ ‘সামাজিক সেবায় ওলামায়ে কেরামের অবদান উল্লেখ্য পূর্বক করণীয় সম্পর্কে বিশদ বিবরণ তুলে ধরবেন। সামাজিক কাজে আলেম-ওলামাদের অবদান ও অংশগ্রহণের ব্যাপারে সার্বিক দিক নির্দেশনা দিবেন শীর্ষ আলেম শিক্ষাবিদগণ।

শীর্ষ আলেম-শিক্ষাবিদদের তত্ত্ববধানে ওইদিন আয়োজক সংগঠন ‘ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন’ এর কমিটি গঠন, লক্ষ্য-উদ্দেশ্য, কর্মসূচি ঘোষণা করা হবে।

আয়োজক সংগঠকদের সাথে কথা বলে জানা গেছে, বেশ কিছু মৌলিক চিন্তা ও বিষয়াদী নিয়ে ‘ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন’র আত্মপ্রকাশ হয়েছে। যা ইসলাম, দেশ, মানবতাবিরোধী ও সামাজিক-চারিত্রিক অবক্ষয়মূলক সকল কর্মকান্ডের প্রতিবাদে কার্যকরী পদক্ষেপ, যৌনহয়রানী, মাদক, শিশু নির্যাতন, যৌতুক ও নারী নির্যাতনের বিরুদ্ধে সামজিক সচেতনতা গড়ে তুলবে।

এছাড়াও সুবিধাবঞ্চিত/পথশিশু, অভিভাবকহীন নারী/বৃদ্ধ, সর্বহারা পরিবার ও অসহায় এতীমদের চিকিৎসা সেবাসহ বিভিন্ন সামাজিক সৃজনশীল কর্মশালা, সভা, সেমিনার, মতবিনিময় সভা, ইসলামী মহাসম্মেলনের আয়োজন ছাড়াও ওলামায়ে কেরামের মাঝে বৃহত্তর ঐক্য গঠনে সামাজিক সচেতনা তৈরিতে কাজ করবে ‘ইকরামুল মুসলিমিনি ফাউন্ডেশন’।

এ লক্ষ্যে কার্যসূচির আনুষ্ঠানিক আত্মপ্রকাশে আগামী ৩১ অক্টোবর (বৃহস্পতিবার) আলোচনা সভা ও ইসলামী মহাসম্মেলনের আয়োজন করা হয়েছে বলেও তারা জানিয়েছেন।

সম্মেলনে দেশপ্রেমিক, ইসলাম প্রিয় ছাত্র-যুবক, আলেম-ওলামা ও সর্বস্তরের মুসলিম জনতাকে আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকরা।

আমন্ত্রণে, মাওলানা রুহুল আমীন সাদী, মাওলানা হুমায়ূন আইয়ূব, মাওলানা শামসুদ্দোহা তালুকদার, মাওলানা জিয়াউল আশরাফ, মাওলানা এহসান সিরাজ, মুফতী শামসুদ্দোহা আশরাফী, মুফতী মুহিব্বুল্লাহ, মুফতী আব্দুর রহমান কোব্বাদী, মুফতী আতাউল করীম মাকসুদ, মুফতী মাহফুজুর রহমান জাবের, মুফতী ইয়াসীন আহমাদ ফারুকী, মুফতী রেজাউল করীম আবরার, মাওলানা সিরাজুল ইসলাম আকন, মুফতী সাঈদ আহমাদ, মাওলানা ইবরাহীম শরীফ, মাওলানা এইচ এম আবু বকর, মাওলানা মুহাম্মাদ বদরুজ্জামান, মাওলানা ইমতিয়াজ উদ্দীন সাব্বির, মুফতী হেদায়েতুল্লাহ আজাদী, মুফতী হাবিবুর রহমান মিছবাহ প্রমুখ।

/এসএস

মন্তব্য করুন