আবরার হত্যা মামলা; ৫ দিনের রিমান্ডে মাজেদ

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার মাজেদুর রহমান মাজেদকে ৫ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। শনিবার (১২ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি শুনানি শেষে এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েতউদ্দিন খান  গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবি পুলিশ পরিদর্শক ওয়াহিদুজ্জামান ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিলের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শুক্রবার (১১ অক্টোবর) এ মামলায় গ্রেফতার ২ জনকে ৫ দিনের রিমান্ড ও একজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ৮ অক্টোবর ৩ জনকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। ৭ অক্টোবর গ্রেফতার ১০ জনকে ৫ দিনের রিমান্ডে পাঠান ঢাকার মেট্রোপলিটন ম্যাজিট্রেট।

গত ৬ অক্টোবর রাত ৩টার দিকে শেরেবাংলা হল থেকে আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করা হয়। ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে পিটিয়ে হত্যা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে পরের দিন চকবাজার থানায় হত্যা মামলা করা হয়। ১৯ আসামিই গ্রেফতার হয়েছে।

আই.এ/

মন্তব্য করুন