আবরার হত্যা মামলার আরেক আসামি শামীম বিল্লাহ গ্রেফতার

প্রকাশিত: ৭:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

সাতক্ষীরার শ্যামনগরে অভিযান চালিয়ে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার আসামি শামীম বিল্লাহকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার (১১ অক্টোবর) দুপুর ৩টার দিকে শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের ইছাপুর খানপুর নিজ গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

এনিয়ে বুয়েট ছাত্র আবরার হত্যা মামলায় মোট ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সাতক্ষীরা শ্যামনগর থানার তদন্ত কর্মকর্তা আনিসুর রহমান জানান, শক্রবার দুপুরে ঢাকা থেকে ডিবি পুলিশের একটি টিম শ্যামনগরের ইছাপুর গ্রামে অভিযান চালায়। সেখান থেকে আবরার ফাহাদ হত্যা মামলার আসামী বাবলু সরদারের ছেলে শামীম বিল্লাহকে গ্রেফতার করে।

পরে তারা শ্যামনগর থানা পুলিশকে অবিহিত করে আসামিকে ঢাকায় নিয়ে আসে।  আবরার হত্যা মামলার সম্পৃক্ততার আসামি শামীম বিল্লাহ বুয়েটের ছাত্র কি না সে বিষয়ে কিছুই নিশ্চিত করতে পারেনি শ্যামনগর থানা পুলিশ।

আবরার হত্যার ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের বিভিন্ন অশুভ আচরণ সামনে এসেছে। আজ বিকেলে এক বৈঠকে বুয়েট রাজনী‌তি নিষিদ্ধ করেছে করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আবরার ফাহাদ হত্যার ঘটনায় আন্দোলনরত শিক্ষার্থীদের দাবিতে এই সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। একই সাথে আন্দোলনরত শিক্ষার্থীদের ১০ দফা দাবিও মেনে নিয়েছেন তারা। এছাড়া আবরার হত্যার ঘটনায় অভিযুক্ত ১৯ শিক্ষার্থীকেও বুয়েট থেকে সাময়িক বহিষ্কারের ঘোষণা দিয়েছেন ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম।

এর আগে, রবিবার ( ৬ অক্টোবর) রাত ২টার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের সিঁড়ি ঘর থেকে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই হলের শিক্ষার্থীদের বরাত দিয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয় সন্ধ্যা ৭টার দিকে আবরারকে কয়েকজন ডেকে নিয়ে যায়। পরে, রাত ২টার দিকে হলের দ্বিতীয় তলার সিঁড়িতে তার মরদেহ পাওয়া যায়। ২০১১ নম্বর কক্ষে রাত ৯টা থেকে ২টা পর্যন্ত বুয়েট ছাত্র আবরার ফাহাদকে নির্যাতন করা হয়।

আই.এ/

মন্তব্য করুন