এবার আটক হল আবরারের রুমমেট মিজান

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৯

বুয়েট শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে আবরার ফাহাদের রুমমেট মিজানকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় ডিবি পুলিশ তাকে আটক করে। মিজান পানি সম্পদ প্রকৌশল বিভাগের ছাত্র।

একই দিন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় বুয়েট শাখা ছাত্রলীগের আইন বিষয়ক উপ-সম্পাদক ও ইসকন সদস্য অমিত সাহাকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

এর আগে, রবিবার ( ৬ অক্টোবর)  রাত ২টার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের সিঁড়ি ঘর থেকে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই হলের শিক্ষার্থীদের বরাত দিয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয় সন্ধ্যা ৭টার দিকে আবরারকে কয়েকজন ডেকে নিয়ে যায়। পরে, রাত ২টার দিকে হলের দ্বিতীয় তলার সিঁড়িতে তার মরদেহ পাওয়া যায়।

২০১১ নম্বর কক্ষে রাত ৯টা থেকে ২টা পর্যন্ত বুয়েট ছাত্র আবরার ফাহাদকে নির্যাতন করা হয়। ওই কক্ষের আবাসিক ছাত্র অমিত সাহা। তার বিরুদ্ধে ঘটনায় জড়িত থাকার অভিযোগ এলেও সংশ্লিষ্টতা খুঁজে পায়নি তদন্ত কমিটি। আজ ১০ অক্টোরব তাকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে হত্যার পরই গ্রেফতার হন বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ১০ জন। বহিস্কার করা হয় ১১ জনকে। ছাত্রলীগের তদন্ত কমিটির সদস্যরা জানান, আবরারের বাবার দায়ের করা মামলায় ১৯ জনকে আসামি করা হলেও প্রাথমিক তদন্তে ১১ জনের বিরুদ্ধে সুষ্পষ্ট প্রমাণ পাওয়া গেছে। বহিস্কৃতদের বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে।

আইএ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন