আবরারকে নিয়ে ভারতীয় তরুণীর যে স্ট্যাটাস ভাইরাল

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৯

বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় সারাদেশে চলছে ক্ষোভ, প্রতিবাদ, মিছিল, মিটিং সমাবেশ। সামাজিক মাধ্যমগুলোতেও সরব ব্যবহারকারীরা। প্রতিবাদের এই মিছিলে ভারতীয় এক তরুণির একটি স্টাটাস ভাইরাল হয়েছে। ভারতীয় তরুণি তনুশ্রি রায় নিজের ফেসবুকে এ নিয়ে একটি পোস্ট করার পরই ব্যাপক ভাইরাল হয়।

৭ অক্টোবর নিজের টাইমলাইনে তনুশ্রী লিখেন, যদিও আমি ভারতীয় তারপরও বাংলাদেশের প্রতি আমার আলাদা একটা টান রয়েছে।

কারণ আমার পূর্বপুরুষ বাংলাদেশেরই মানুষ ছিলেন ৪৭’র দেশভাগের পর ভারতে চলে আসেন। বাংলাদেশের মানুষ ভালো থাকুক এটা আমি সবসময় চাই। শুনলাম ভারত-বাংলাদেশের চুক্তি নিয়ে স্ট্যাটাস দেয়ায় একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে হত্যা করা হয়েছে। স্ট্যাটাসটা আমি পড়লাম, নিজের দেশের স্বার্থ নিয়ে লিখার জন্য কিভাবে নিজের দেশেরই লোক একটা ছেলেকে এভাবে পিটিয়ে হত্যা করে ফেলে এটা আমার কাছে আশ্চর্য লাগছে।

সামান্য ফেসবুক স্টাটাসের কারণে মানুষ খুন করে ফেলা হচ্ছে বাংলাদেশে। কিভাবে এমন একটা দেশে মানুষ বাস করে!

এই স্টাটাস ভাইরাল হওয়ার পর অভিভূত হয় তনুশ্রী রায়। নতুন পোস্টে সেকথাও জানান এই ভারতীয় তরুণী। পরেরদিন ৮ অক্টোবর তনুশ্রী লিখেন, আপনাদের ভালবাসায় আমি অভিভূত। আমার সামান্য কয়েকটা কথা এভাবে বাংলাদেশে ছড়িয়ে যাবে ভাবিনি। যারা বলছেন এটেনশনসিক করার জন্যই এসব লিখেছি তাদের বলবো এরকম কোনো ইনটেনশন আমার ছিলনা, এতকিছু ভেবে লিখিনি। মার্ডারের মতো সেনসিটিভ বিষয় নিয়ে এটেনশনসিক করা কোনো সুস্থ মানুষের পক্ষে সম্ভব না।

/মুহসিন/পাবলিকভয়েস

মন্তব্য করুন