বুয়েট শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ডে লজ্জিত ছাত্রলীগ: লেখক ভট্টাচার্য

প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৯

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ডে ছাত্রলীগ লজ্জিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

মঙ্গলবার (আজ ৯ অক্টোবর) বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকাণ্ডের প্রেক্ষিতে গৃহীত ব্যবস্থার পর্যালোচনা এবং হত্যাকারীদের দ্রুততম সময়ে সর্বোচ্চ শাস্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্যকালে তিনি এ মন্তব্য করেন।

লেখক ভট্টচার্য বলেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ছাত্রলীগ সাংগঠনিক ব্যবস্থা নিয়েছে। কেন্দ্র গঠিত তদন্ত কমিটির প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জড়িতদের ছাত্রলীগ থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। আমরা ছাত্রলীগের পক্ষ থেকে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি করছি।

তিনি বলেন, ২৪ ঘন্টার মধ্যে হত্যাকাণ্ডে জড়িত ১৩জনকে গ্রেফতার করেছে পুলিশ। আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে। এমন নৃশংস হত্যাকাণ্ড ঘটিয়ে কেউ রক্ষা পাবে না। ছাত্রলীগ কারো অপরাধের দায়ভার বহন করবে না। ছাত্রলীগ মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজিতে বিশ্বাসী নয়।

এসময় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ কেন্দ্রীয় ও ঢাবি শাখার অন্যান্য নেতৃৃবৃন্দ উপস্থিত ছিলেন।

/এসএস

মন্তব্য করুন