আবরার হত্যা প্রমাণ করে বিদ্যালয়ে শিক্ষার্থীরা নিরাপদ নয়: রিজভী

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০১৯

আবরারকে হত্যার মাধ্যমে ছাত্রলীগ প্রমাণ করেছে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্ররা নিরাপদ নয়। মঙ্গলবার (৮ অক্টোবর) বিএনপির নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব বলেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সম্মেলনে প্রতিবাদের ডাক দিয়ে রিজভী বলেন, এ মৃত্যু উপত্যাকাকে শান্তিপূর্ণ করতে এখনই প্রতিবাদে নেমে আসতে।

তিনি বলেন, ভারতের সাথে অন্যায্য চুক্তি করেছেন প্রধানমন্ত্রী। যারা ছাত্রলীগকে দানব বানাচ্ছে এ মৃত্যুর দায় তাদের।আবরার সত্য তথ্য তুরে ধরে ফেসবুকে পোস্ট দিয়েছিলো। সবাইকে এ হত্যার বিরুদ্ধে সোচ্চার হতে হবে। যতদিন এরা ক্ষমতায় থাকবে ততদিন তারা মানুষকে থেতলে পিটিয়ে হত্যা করবে।

ভারতের সাথে দেশের স্বার্থবিরোধি চুক্তির প্রতিবাদের প্রথম শহীদ বুয়েটের মেধাবি শিক্ষার্থী আবরার ফাহাদ।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার ছাত্রলীগের ১০ নেতাকর্মীর প্রত্যেককে ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (৮ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী শুনানি শেষে এ আদেশ দেন। আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাজহারুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানান।

আবরার হত্যার প্রতিবাদে ৮ দফা দাবিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ক্লাস-পরীক্ষা ও অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানান, আবরার হত্যার বিচার না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন