বুয়েটের শেরে বাংলা হলে এক ছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ

প্রকাশিত: ৯:৪১ পূর্বাহ্ণ, অক্টোবর ৭, ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েটের শেরে বাংলা হল থেকে এক ছাত্রের মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে চকবাজার পুলিশ। শেরে বাংলা হলের আবরার ফাহাদ মুজাহিদ নামের ওই ছাত্রকে পিটিয়ে মেরে ফেলা হয়েছে বলে জানা গেছে। জামাত শিবির সন্দেহে তাকে পেটানো হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্র জানিয়েছেন।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কমকর্তা মোহাম্মদ সোহরাব হোসেন জানান মঙ্গলবার ভোরে শেরে বাংলা হলের সিঁড়ি থেকে ওই ছাত্রের মরদেহ উদ্ধার করে তারা। তিনি জানান, “আমরা ধারণা করছি রাত দুইটা থেকে আড়াইটার দিকে তাকে হত্যার ঘটনা ঘটেছে। আমরা মরদেহ উদ্ধার করেছি ভোরে।” এরপর ভোর ৪ টায় লাশ ঢাকা মেডিকেলের মর্গে পাঠানো হয়। তবে এই ঘটনায় এখনো কোনো মামলা দায়ের হয় নি।

পুলিশের পক্ষ থেকে জানানো হয় নিহত ছাত্রের নাম আবরার ফাহাদ। তিনি ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। নাম প্রকাশে অনিচ্ছুক শেরে বাংলা হলের এক ছাত্র – যিনি আবরারের সাথে এই বর্ষে অধ্যয়নরত ছিলেন – তিনি জানান সোমবার সন্ধ্যা সাতটার দিকে একই বর্ষের কয়েকজন ছাত্র আবরারকে ডেকে নিয়ে যান। এরপর আনুমানিক রাত ২টার দিকে সিঁড়িতে আবরারকে পড়ে থাকতে দেখেন তারা। সেসময় তার শরীরে বেশকিছু আঘাতের চিহ্ন ছিল বলে জানান তিনি।

এদিকে সোহরাব হোসেন নামের ওই ছাত্রের ফেসবুক আইডি ঘেটে দেখা গেছে সে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে বুয়েটে ভর্তি হয়েছেন এবং এর আগে তিনি নটরডেম কলেজে লেখাপড়া করেছেন। এছাড়াও তিনি মুক্তিকামী কাশ্মীরিদের পক্ষে সোশ্যাল মিডিয়ায় বেশ সোচ্চার ছিলেন সাথে সাথে সোশ্যাল মিডিয়ায় ভারতের বাংলাদেশ বিরোধী বিভিন্ন কার্যক্রমের বিপক্ষে জোড়ালো অবস্থান ছিলো।

মন্তব্য করুন