বাংলাদেশে ‘রেডিও কোরআন’ সম্প্রচার চালু করবে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা

প্রকাশিত: ১১:৩৩ পূর্বাহ্ণ, অক্টোবর ৬, ২০১৯

শীঘ্রই বাংলাদেশে ‘রেডিও কোরআন’ এর সম্প্রচার শুরু করবে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ। এই প্রথম বাংলাদেশেও যাত্রা শুরু করতে যাচ্ছে বিশ্বে পবিত্র কোরআনের সর্ববৃহৎ রেডিও চ্যানেল Radio Quran এর সম্প্রচার। এ রেডিও চ্যানেলটি ২৪ ঘন্টা কোরআন তিলাওয়াত সম্প্রচার করে থাকে। তবে ব্রডকাস্টিং হয় ইউরোপ থেকে।

কোরআনের আওয়াজ বুলন্দ করতে এখন বাংলাদেশেও হবে এ রেডিওর প্রচারকেন্দ্র। গত ৩ অক্টোবর বৃহস্পতিবার আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির অধীনে রেডিও কোরআন বিডি পরিচালনার চুক্তিপত্র হয়।

এ ব্যাপারে সংস্থাটির আইটি বিষয়ক সম্পাদক আব্দুর রহমান মৃধা বলেন রেডিওটি বাংলাদেশে চালু হলে ২৪ ঘন্টাই কোরআন তিলাওয়াত সম্প্রচার হবে ইনশাআল্লাহ।

যত রকমের সাইট, অ্যাপ, সোর্স এবং ভার্সান আছে সবগুলোতে থাকবে রেডিও কোরআন এর সম্প্রচার।পর্যায়ক্রমে ইনশাআল্লাহ স্যাটেলাইটেও যুক্ত হবে। এর জন্য যা যা করতে হয় আমরা সব কিছুর পদক্ষেপই গ্রহণ করছি।

কবে নাগাদ শুরু হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, শীঘ্রই পরীক্ষা মূলক সম্প্রচার শুরু হবে ইনশাআল্লাহ।যদি ডেমো প্রচার ও পরীক্ষামূলক সম্প্রচারে সাকসেসফুল হতে পারি তাহলে আশা করি আমাদের জন্য শুভ বার্তা রয়েছে।

আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব সাদ সাইফুল্লাহ মাদনী বলেন, এ চুক্তির মাধ্যমে ইন্টারন্যাশনাল রেডিও চ্যানেলগুলোতে সুযোগ পাবেন বাংলাদেশী ক্বারী সাহেবরাও। এবং নাম আসবে বিশ্ববিখ্যাত ক্বারী সাহেবদের তালিকায়।

সংস্থাটির সাংগঠনিক সম্পাদক বলেন রেডিওটি পরীক্ষামূলক সম্প্রচারের পর পর আসবে ভিন্ন কিছু থাকবে প্রতি ধাপেই নতুন চমক। যা বাংলাদেশে ইতিপূর্বে বাস্তবায়ন হয়নি। সবার ভালোবাসা ও নেক দোয়া কামনা করেন সংস্থার নেতারা।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন