যে দুই মামলায় খালেদা জিয়া কারাবন্দী, সে মামলায় তিনি নির্দোষ: জয়নুল

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০১৯

‘প্যারোলে নয়, জামিন পাওয়ার হকদার খালেদা জিয়া। জামিন পাওয়া খালেদা জিয়ার অধিকার, তিনি জামিনের হকদার। তাই প্যারোল নয়, আইন প্রক্রিয়া-ই তিনি মুক্তি হবেন’ বলেছেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

জয়নুল আবেদীন বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশে মোট ৩৭টি মামলা করা হয়েছে। তবে এ ৩৭টি মামলার মধ্যে দু’টি মামলায় (জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট) জামিন পেলেই তার মুক্তি মিলবে।

তিনি বলেন, যে দুই মামলায় খালেদা জিয়া কারাবন্দী আছেন, সে মামলায় তিনি নির্দোষ। খালেদা জিয়াকে জনগণ থেকে বিছিন্ন করার জন্যই কারাবন্দী করে রাখা হয়েছে।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট বার ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যখনই আমরা খালেদা জিয়ার জামিন আবেদন নিয়ে আদালতে গিয়েছি, তখনই রাষ্ট্রপক্ষ জামিনের বিরুদ্ধে আপত্তি জানিয়েছে। আমরা রাষ্ট্রের প্রধান আইন কর্মকতার কাছে আহ্বান জানাব, আগামী দিনে যেন তারা খালেদা জিয়ার জামিন নিয়ে আপত্তি না জানান। আমরা শিগগিরই খালেদা জিয়ার জামিন আবেদন নিয়ে আবার আদালতের দ্বারস্থ হব।

কাবাবন্দি খালেদা জিয়ার জামিনে মুক্তি নিয়ে দুদিন ধরে বেশ আলোচনা চলছে। বিএনপির সংসদ সদস্যরা বিএসএমএমইউতে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে জানিয়েছেন, জামিন পেলে বিদেশ যাবেন খালেদা জিয়া। পরে বিএনপির সংসদ সদস্য হারুন অর রশিদ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে এ বিষয়ে প্রধামন্ত্রীর দৃষ্টি কামনা করেন। এমতাবস্থায় খালেদা জিয়ার আইনজীবী আজ জামিনেই তার মুক্তি কামনা করলেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন আইনজীবী রফিকুল হক তালুকদার রাজা, গাজী কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান প্রমুখ।

/এসএস

মন্তব্য করুন