আপনারা মুখ খোলা শুরু করুন: ব্যারিস্টার সুমন

প্রকাশিত: ১১:৫৫ পূর্বাহ্ণ, অক্টোবর ১, ২০১৯

ইসমাঈল আযহার
পাবলিক ভয়েস

আমি হবিগঞ্জের থেকে উঠে এসে লাইভের মাধ্যমে বাংলাদেশের বিরাট একটা জবাবদিহিতার জায়গা তৈরি করেছি। আমার দুনিয়া আমি নিজেই তৈরি করেছি। আমার বিশ্বাস -আপনারা চাইলে পারবেন। মঙ্গলবার ( ১ অক্টোবর) নিজের ভেরিফায়েড পেজ থেকে লাইভে এসে বাংলাদেশের জনপ্রিয় ব্যক্তিত্ব ব্যারিস্টার সাইদুল হক সুমন একথা বলেন।

লাইভে ব্যারিস্টার সুমন বলেন, আপনারা শুধু মুখ খোলা শুরু করুন। এসময় তিনি এক দাঁতের ডাক্তারের গল্প টেনে বলেন, এক দাঁতের ডাক্তার চিকিৎসা ছেড়ে দিয়েছেন। মানুষ তাকে জিজ্ঞেস করছে, আপনি চিকিৎসা ছাড়লেন কেন? উত্তরে ডাক্তার বলছে, আমি চিকিৎসা ছাড়িনি মানুষ মুখ খোলা ছেড়ে দিয়েছে। সুমন বলেন, এখন আপনার যদি মুখ না খোলেন, তাহলে সমস্যার সমাধা হবে কীভাবে।

এক ফুটবল টুর্নামেন্টে জয়ের পর ‘চ্যাম্পিয়ন হয় মনের জোরে, বয়স কোন বাঁধা নয়।’ এমন ক্যাপশন দিয়ে লাইভ শো করেন ব্যারিস্টার সুমন। সেখানে তাকে জার্সি পরা অবস্থায় সামনে ট্রোফি নিয়ে এসব কথা বলতে দেখা যায়। তিনি বিভিন্ন দেশের বাসকরা কিছু বাংলাদেশি বন্ধুদের সঙ্গে নিয়ে ফুটবল খেলে তরুণদের সঙ্গে জয়লাভ করেন।

খেলা শেষে এই লাইভে তিনি জানান, আমরা চার শূন্য গোলে জিতেছি। আমাদের মধ্যে বিশ্বাস ছিল, আস্থা ছিল। এর দ্বারা এটা প্রমাণিত হয়, আমরা যদি দলের জন্য খেলি -বাংলাদেশকে আমরা চ্যাম্পিয়ান করতে পারবো। বাংলাদেশ চাইলে ফুটবল খেলায় ফিরে আসতে পারে এটাও প্রমাণিত হয়। সুমনের পুরোনো বন্ধুরা এবং তরুণদের মধ্যে এই ম্যাচ অনুষ্ঠিত হয়। একারণে তিনি বলেন, বয়স শুধু একটা সংখ্যা বা নাম্বার মাত্র। এটা প্রমাণিত হয়েছে আজ।

সুমন আরও বলেন, এখানে আমাদের শান্তিপূর্ণভাবে খেলা শেষ করার মাধ্যমে এটা প্রমাণ করেছি, আমরা এখানের সবাই শান্তিপূর্ণভাবে বাস করতে চাই। আপনারা দেখেন, এখানে বিসিবি নেই, ফুটবল ফেডারেশন নেই, নিয়ন্ত্রণ সংস্থা নেই, কোনও নেতাও নেই। তারপরও শান্তিপূর্ণভাবে এই খেলাটা সমাপ্ত হয়েছে শুধু নিজের আন্তরিকতার কারণে। এই খেলায় যদি বিসিবিকে আনা হতো। দেখতেন তিনটা মারপিট হতো আর টাকা-পয়সা সব নাই হয়ে যেতো।

আইএ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন