কাশ্মীর ইস্যুতে মোদিকে হুমকি দিয়ে বিপাকে পাকিস্তানি গায়িকা

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৯

সম্প্রতি এক ভিডিওতে এই পাক রবি পিরজাদা গায়িকা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হুমকি দেন। সেই ভিডিওতেই একাধিক বন্যপ্রাণীর সঙ্গে তাকে দেখা যায়। তখনই সামনে আসে তিনি বাড়িতে বন্যপ্রাণী পোষ্য হিসেবে রেখেছেন। কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর থেকেই গোটা দেশজুড়ে বিতর্ক শুরু হয়ে যায়। কাশ্মীর থেকে ৩৭০ ধারা কেন বিলোপ হয়েছে, তা নিয়ে প্রশ্ন তোলেন পাকিস্তানি গায়িকা রবি পিরজাদাও। সাপ এবং কুমির নিয়ে ভারতীয়দের উপর আক্রমণের হুমকি দেন রবি।

বাড়িতে বেআইনি ভাবে বন্যপ্রাণী রাখায় পাকিস্তানের গায়িকা রবি পিরজাদার বিরুদ্ধে শুক্রবার গ্রেফতারি পরোয়ানা জারি করল লাহোরের এক আদালত। এই মামলায় মডেল টাউন আদালতের সমন পেয়েও, তা অগ্রাহ্য করায় পাক গায়িকাকে তীব্র ভর্ৎসনা করেন বিচারক। এর পরেই রবি পিরজাদাকে গ্রেফতারে তিনি পরোয়ানা জারি করেন।

সূত্রের খবর, বাড়িতে বেআইনি ভাবে চারটি অজগর, একাধিক সরীসৃপ এবং একটি অ্যালিগেটর পোষ্য হিসেবে রেখেছেন। যা বন্যপ্রাণী আইনে অপরাধ। যে কারণে পাঞ্জাব বন্যপ্রাণ সুরক্ষা ও পার্ক দফতর তার বিরুদ্ধে চলতি মাসের শুরুতে আইনি পদক্ষেপ করেন। সেই মামলাতেই আদালতের সমন পেয়েও তিনি হাজির হননি।

পাঞ্জাবের বন্য প্রাণী সংরক্ষণ ও উদ্যানের মহাপরিচালক অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট সোহেল আশরাফ জানিয়েছেন, আইন অমান্য করায় রবি পিরজাদাকে দু-বছরের সাজা ভোগ করতে হতে পারে। তাকে যে আইনি নোটিশ পাঠানো হয়েছে, তা তিনিই প্রথম জানিয়েছিলেন। জানা গিয়েছে, অজগর-সহ সরীসৃপ প্রাণীগুলোকে নিজের বিউটি পার্লারে রাখতেন ওই পপশিল্পী। কী কারণে পাক অভিনেত্রীর এমন উদ্ভট শখ হল, তা অবশ্য জানা যায়নি। সূত্র: নিউজ ইন্টারন্যাশনাল।

ইসমাঈল আযহার/পাবলিক ভয়েস

মন্তব্য করুন