বিএনপির সমাবেশ: গাড়ি, খাবার হোটেল বন্ধ, দুই সহস্রাধিক নেতাকর্মী গ্রেফতার

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৯

বিএনপি চেয়াপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজশাহীতে চলছে রাজশাহী বিভাগীয় মহাসমাবেশ। সমাবেশে ইতোমধ্যে দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাস আলমগীরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত হয়েছেন। রাজশাহীর মাদরাসা মাঠের পূর্ব পাশের পাকা সড়কে সমাবেশ শুরু হয়েছে। উপস্থিত রয়েছেন প্রেসিডিয়াম সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, খন্দকার মোশাররফ হোসেন, ইকবাল হাসান মাহমুদ টুকুসহ অন্যান্যরা।

এদিকে বিএনপির সমাবেশ উপলক্ষ্যে বিভিন্ন জেলা ও উপজেলাগুলো থেকে নসিমন, করিমন ও ভটভটিসহ সকল ধরণের যানবাহন বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া সমাবেশ স্থলে আসা আড়াই হাজার নেতাকর্মী গ্রেফতার করেছে পুলিশ।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, সমাবেশকে কেন্দ্র করে বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে যানবাহন বন্ধ করে দেয়ার পাশাপাশি অমানবিকভাবে খাবার হোটেলগুলোও বন্ধ হয়ে দেয়া হয়েছে।

মহানগর বিএনপি সাধারণ সম্পাদক  শফিকুল হক মিলন বলেন, চলতি মাসের ১২ তারিখে আমরা সমাবেশের জন্য অনুমতি চেয়েছি, আমাদের সাথে টালবাহানা করতে করতে গতকাল সন্ধ্যার পরে বলেছে আপনারা এখানে (বোয়ালিয়া থানাধীন রাজশাহী ক্রীড়া ও সংস্কৃতি সংঘ সংলগ্ন স্থানে) মাদরাসা মাঠ সংলগ্ন ঈদগাহ্ রোডে মিটিং করেন। তার পরে রাত ১০টার পরে আমাদেরকে ২২ শর্তে লিখিত অনুমতি দিয়েছে।

/এসএস

মন্তব্য করুন