সিঙ্গাপুরে মুসল্লিদের জুতা গোছাচ্ছে অমুসলিম কিশোর

প্রকাশিত: ১০:৪৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৯

ইসমাঈল আযহার অমুসলিম হলেও ইসলামমের প্রতি ভালবাসা থাকে অনেকের। অনেকে সমাজ এবং পরিবারের কারণেও ইসলাম গ্রহণ করতে পারেন না বা বিলম্ব করেন। অধিকাংশ নওমুসলিমের সাক্ষাৎকারে সংশয়ের একটা বিষয় থাকেই। সম্প্রতি সিঙ্গাপুরের আল-মাওয়াদ্দাহ মসজিদের বাইরে মুসল্লিদের জুতা সারি সারি সাজিয়ে রাখতে দেখা যায় ‘আঙ্কেল স্টিভেন’ নামের এক অমুসলিম কিশোর।

আঙ্কেল স্টিভেন নামাজে আসা মুসল্লিদের জুতা সারি সারি করে রাখতে দেখে ওই ঘটনাটা ফেসবুকে তুলে ধরেছেন ইরফান মুস্তাফা নামের এক মুসল্লি। তিনি লিখেছেন, আমি তাকে প্রতি সপ্তাহে মসজিদের বাইরে একই কাজ করতে দেখি।

ইরফান আরও লিখেন, মুসল্লিরা মসজিদে এসে যখন প্রচ- সূর্যের তাপে বাইরে অবস্থান করতে পারে না। মসজিদের ভেতরে এসিতে নামাজ আদায় করে তখন আঙ্কেল স্টিভেন প্রচ- গরমের মধ্যেই মুসল্লিদের জুতা সারি সারি করে সাজিয়ে রাখতে ব্যস্ত সময় পার করেন।

ইরফান জিজ্ঞাসা করলে কিশোরটি হেসে জবাব দেন, ‘দেখতে সুন্দরও ভাল লাগে। তিনি বলেন, আমি প্রতি শুক্রবার এখানে আসার চেষ্টা করি এবং আমি পাশেই বাস করি’। তিনি এমন উত্তর দিলেও অনেকেই মনে করেন, ইসলামের প্রতি ভালবাসা না থাকলে কেউ এমন কাজ করবে না। যদি বিদ্বেষ থাকতো তাহলেও কখনই এমন কাজ করতো না আঙ্কেল স্টিভেন। ওয়েবসাইট।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন