খারাপ সময় কেটে যাবে: সাকিব আল হাসান

প্রকাশিত: ১:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৯

বাংলাদেশের ক্রিকেটের সাময়িক খারাপ অবস্থা কাটিয়ে উঠতে বেশি দিন লাগবে না বলে মন্তব্য করেছেন জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। দল একটি রূপান্তর প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন যে, খারাপ সময় কেটে যাবে এবং তারা আগের মতোই ভালো খেলবেন।

নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এওয়ার্ড প্রদানের লক্ষ্যে ইউনিসেফ আয়োজিত এক অনুষ্ঠানে সাকিব এই মন্তব্য করেন। জাতীয় দলের এই অলরাউন্ডার বর্তমানে ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন। জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ) বাংলাদেশে যুবসমাজের দক্ষতা উন্নয়নে বিশাল সাফল্য অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ এওয়ার্ডে ভূষিত করেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতিসংঘ প্লাজায় ইউনিসেফ নির্বাহী পরিচালক হেনরিয়েটা ফোর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এওয়ার্ড তুলে দেন। অনুষ্ঠানে সাকিব বলেন, ‘আমরা বিশ্বাস করি, বাংলাদেশ একটি ভালো টিম। এ ধরনের টিমের জন্য কখনো কখনো রূপান্তরের অবস্থা থাকে এবং এখন আমরা সেই অবস্থায় পর্যায় অতিক্রম করছি।’ সাকিব বলেন, বৃষ্টির কারণে সম্প্রতি অনুষ্ঠিত টি-২০ ত্রিদেশীয় সিরিজের ফাইনাল অনুষ্ঠিত হয়নি।

ফাইনাল হলে পরিস্থিতি আমাদের টিমের অনুকূলে থাকত। এই অলরাউন্ডার বলেন, বাংলাদেশের সামনে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২০ সালে অস্ট্রেলিয়ার পর ২০২১ সালের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতে। সাকিব এ দুটি বিশ্বকাপে ভালো করতে চান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত এক দশকে বাংলাদেশের অসামান্য উন্নয়নের কথা উল্লেখ করে সাকিব বলেন, ‘আমরা সকলে বাংলাদেশের এই অগ্রযাত্রাকে এগিয়ে নেব।’

পাবলিক ভয়েস/আই.এ/

মন্তব্য করুন