ডাকসুর হঠকারী সিদ্ধান্ত মানবে না ছাত্রজনতা: ছাত্র জমিয়ত

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৯

দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ধর্মভিত্তিক রাজনীতি চর্চা নিষিদ্ধ করার সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ছাত্র জমিয়ত। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংগঠনটির বিভাগীয় সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি (ভারপ্রাপ্ত) এখলাছুর রহমান রিয়াদ এ নিন্দা জানান।

ছাত্র জমিয়ত সভাপতি বলেন, পরমত সহিষ্ণুতা যেখানে গণতন্ত্রের পূর্ব শর্ত, সেখানে দেশের মধ্যে সবচেয়ে অগ্রসর চিন্তার মানুষের মাঝে চিন্তার এই দৈন্যতা সত্যি হতাশাজনক। দেশের জাতীয় রাজনীতিতে যদি ধর্মভিত্তিক দল নিষিদ্ধ না হয়, তাহলে এই দেশের মানুষের করের টাকায় পরিচালিত একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ এমন একটি আইন কীভাবে করে ?

তিনি বলেন, খোদ ঢাকা বিশ্ববিদ্যালয় যাদের পারিবারিক জমির ওপর প্রতিষ্ঠিত, যিনি এই বিশ্ববিদ্যালয়ের মূল প্রতিষ্ঠাতা, সেই নবাব সলিমুল্লাহ নিজেও এই উপমহাদেশে একটি ধর্মভিত্তিক রাজনৈতিক দল প্রতিষ্ঠা করেছিলেন। আজ সেই প্রতিষ্ঠানে বসেই ধর্মভিত্তিক রাজনীতি বন্ধ করার আইনটি করা হচ্ছে।

এখলাসুর রহমান বলেন, এধরনের হটকারী সিদ্ধান্ত ডাকসুর গৌরবময় ঐতিহ্যকে কলঙ্কিত করেছে। ধর্মভিত্তিক রাজনীতি চর্চা নিষিদ্ধের এই সিদ্ধান্ত এদেশের ছাত্রজনতা কখনও মেনে নেবে না। যদি অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিল না করা হয় তাহলে ছাত্রজনতা কঠিন থেকে কঠিনতম পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হবে। সভায় আট বিভাগের সমন্বয় কমিটির সমন্বয়কারী ও সদস্যগন উপস্থিত ছিলেন।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন