ফেসবুকে ভেবেচিন্তে পোস্ট না দিলে বিপদ

প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৯

ফেসবুক বা অন্য কোনো সামাজিক যোগাযোগমাধ্যমে আপত্তিকর পোস্ট দিলে কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের (সিএইচসিপি) বিরুদ্ধে সরকারি বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) কমিউনিটি বেসড হেলথ কেয়ারের (সিবিএইচসি) প্রোগ্রাম ম্যানেজার (প্রশাসন ও অর্থ) ডা. মাসুদ রেজা কবির স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নির্দেশনা দেওয়া হয়।

অফিসে আদেশে বলা হয়, সিবিএইচসির আওতায় কর্মরত সিএইচসিপিদের জানানো যাচ্ছে যে, ফেসবুক বা অন্য কোনো সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো প্রকার আপত্তিকর পোস্ট দেয়া বা ঊর্ধ্বতন কর্মকর্তার অনুমতি ছাড়া কমিউনিটি ক্লিনিক ও স্বাস্থ্য ব্যবস্থাপনা-সংক্রান্ত কোনো ধরনের তথ্য প্রদান ও সমালোচনা করা অথবা ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে কোনো ধরনের পোস্ট দেওয়া থেকে বিরত থাকার জন্য কঠোরভাবে নির্দেশনা দেয়া হলো।

যদি ভবিষ্যতে ফেসবুক বা অন্য কোনো সামাজিক যোগাযোগমাধ্যমে এ ধরনের কোনো পোস্ট দেখা যায়, তাহলে সংশ্লিষ্ট সিএইচসিপির বিরুদ্ধে সরকারি বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। সিবিএইচসির একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, তথ্যপ্রযুক্তির কল্যাণে সবার হাতে হাতে মোবাইল ও ইন্টারনেট থাকায় জ্ঞাতসারে কিংবা অজ্ঞাতসারে কমিউনিটি ক্লিনিকের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে বিরূপ কমেন্ট করা হচ্ছে। অনেকে ব্যক্তিগত রেষারেষির জের ফেসবুকে তুলে ধরছেন। এর ফলে অনেক সময় কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম প্রশ্নবিদ্ধ হচ্ছে। এ কারণেই সতর্কতামূলকভাবে এ অফিস আদেশ দেওয়া হয়েছে বলে ওই কর্মকর্তা মন্তব্য করেন।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন