যেখানে আমেরিকা সেখানেই সন্ত্রাসবাদের বিস্তার: ইরান

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০১৯

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, আমেরিকা যেখানে গেছে সেখানেই সন্ত্রাসবাদের বিস্তার ঘটেছে। একইসঙ্গে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে সন্ত্রাসবাদে মদদ দেয়ার জন্য তিনি আমেরিকার কঠোর সমালোচনা করেন। মার্কিন টেলিভিশন চ্যানেল ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্ট রুহানি গতকাল (মঙ্গলবার) এসব কথা বলেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম বার্ষিক অধিবেশনে দেয়া ভাষণে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের বিরুদ্ধে যে শত্রুতাপূর্ণ বক্তব্য দিয়েছেন তাতে বিস্ময় প্রকাশ করেন প্রেসিডেন্ট হাসান রুহানি। ট্রাম্প তার বক্তব্যে ইরানকে সন্ত্রাসবাদের সর্ববৃহৎ মদদদাতা বলে অভিহিত করেন। প্রেসিডেন্ট ট্রাম্প তার বক্তব্যে আরো বলেন, সিরিয়ায এবং ইয়েমেনের যুদ্ধে ইন্ধন যোগাচ্ছে তেহরান।

ট্রাম্প তার বক্তব্য দাবি করেছেন যে, আমেরিকা যেখানে গেছে সেখানেই সন্ত্রাসবাদ পরাজিত হয়েছে। এ বক্তব্যের জবাবে প্রেসিডেন্ট রুহানি বিস্ময় প্রকাশ করে বলেন, ট্রাম্প যে কথা বলেছেন বাস্তবতা তার বিপরীত। বরং এটিই সত্য যে আমেরিকার যেখানে গেছে সেখানে সন্ত্রাসবাদের বিস্তার ঘটেছে। প্রেসিডেন্ট রুহানি বলেন, মার্কিন সন্ত্রাসবাদের বড় উদাহরণ হচ্ছে সিরিয়া যেখানে বেসামরিক জনগণের ওপর তারা ব্যাপকভাবে বোমা বর্ষণ করেছে।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন