বন্ধ করা হচ্ছে ফেসবুকের ‘গ্রুপ স্টোরিজ’ ফিচার

প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৯

৯ মাস আগে লঞ্চ হওয়া ‘গ্রুপ স্টোরিজ’ ফিচারটি ফেসবুক ব্যবহারকারীরা খুব একটা ব্যবহার করছেন না বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট। তাই নিজেদের ‘গ্রুপ স্টোরিজ’ ফিচার বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। 

জানা গেছে, এ মাসের ২৬ তারিখ ফেসবুক থেকে বিদায় নেবে গ্রুপ স্টোরিজ ফিচার। সফিচারটি বন্ধ করে দেওয়ার পর মুছে দেওয়া হবে আগে পোস্ট হওয়া গ্রুপ স্টোরিগুলোও। তবে এর জন্য ব্যক্তিগত ফেসবুক স্টোরি ফিচারে কোনও প্রভাব পড়বে না বলেই জানিয়েছে ফেসবুক।

ফেসবুকের স্টোরি ফিচার সাধারণত ব্যক্তিগত পর্যায়েই বেশি ব্যবহৃত হয়। হতে পারে গ্রুপ স্টোরিজ ফিচারের পরিবর্তে নতুন কোনো ফিচারের সঙ্গে ব্যবহারকারীদের পরিচয় করিয়ে দেবে ফেসবুক। কারণ ফেসবুকের ভাষ্যে, তারা এমন ফিচার আনতে আগ্রহী যেটি মানুষের আনন্দ ও দরকারি প্রয়োজন, দুই কাজেই সহযোগিতা করবে।

গ্রুপ স্টোরিজ ফিচারটি বন্ধ করে দেওয়া প্রসঙ্গে ফেসবুক জানিয়েছে, কমিউনিটি অভিজ্ঞতাকে আরও সহজ করতে চায় ফেসবুক, আর তাই সব সময়ই নতুন কিছুর সঙ্গে ব্যবহারকারীকে পরিচয় করিয়ে দিতে আগ্রহী তারা। ফিচারটি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্তে ব্যবহারকারীদের তেমন কোনো সমস্যা হবে না এমনটাই ধারণা করা হচ্ছে।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন