ধর্ষণের অভিযোগে বিজেপির প্রাক্তন মন্ত্রী গ্রেফতার

প্রকাশিত: ৬:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৯

অবশেষে গ্রেফতার হয়েছেন ধর্ষণের অভিযোগে অভিযুক্ত বিজেপির প্রাক্তন মন্ত্রী স্বামী চিন্ময়ানন্দ। আইনের এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে শুক্রবার শাহজাহানপুর থেকে সকাল ৮টা ৫০ মিনিটে তাকে গ্রেফতার করে বিশেষ তদন্তকারী দল (সিট)। চিন্ময়ানন্দে বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ খতিয়ে দেখেছে সিট টিম।

বৃহস্পতিবারই চিন্ময়ানন্দের কলেজ মুমুক্ষু আশ্রমের ওই ছাত্রী মায়ের নিয়োগ সম্পর্কে বিস্তারিত রেকর্ড চেয়েছে সিট। গত মে মাসে ওই কলেজে শিক্ষিকা হিসেবে যোগ দেন ধর্ষণের শিকার ওই ছাত্রীর মা। এই মামলার সঙ্গে জড়িত লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আগামী সোমবারের মধ্যে এলাহাবাদ হাইকোর্টে সিট তদন্তের রিপোর্ট পেশ করবে বলে আশা করা হচ্ছে। ধর্ষণের মামলায় গত সোমবার ম্যাজিস্ট্রেট আদালতে আইনের ওই ছাত্রীর বয়ান রেকর্ড করা হয়েছে।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, উত্তরপ্রদেশের বিজেপি নেতা স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে সরাসরি ধর্ষণের অভিযোগ আনেন আইনে স্নাতকোত্তরের ওই ছাত্রী। তার অভিযোগ, ব্ল্যাক মেইল করে একাধিকবার তাকে ধর্ষণ করেছেন স্বামী চিন্ময়ানন্দ। এই মামলায় গঠিত স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিম সোমবার ওই ছাত্রীকে শাহজাহানপুরের আদালতে পেশ করে। একজন বিচারকের উপস্থিতিতে ১৬৪ সিআরপিসিতে তার বয়ান নথিভুক্ত করা হয়। দু’দিন আগেই সিটের হাতে ৪৩টি ভিডিও তুলে দিয়েছেন ধর্ষণের শিকার ওই ছাত্রী।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন