‘আমার বাবা বেকার হলে আমরা বাঁচবো কি খেয়ে’

প্রকাশিত: ১:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯

‘আমার বাবা বেকার হলে আমরা বাঁচবো কি খেয়ে’ লেখা প্লাকার্ড হাতে নিয়ে ক্লাশ বাদ দিয়ে বরিশাল নগরীর সদর রোডে প্রখর রোদে মানববন্ধন এবং মানবিক পথসভায় দাঁড়িয়েছেন বরিশাল সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১১টার দিকে মানববন্ধন ও মানবিক পথসভায় তারা দাবি করেন, সিটি করপোরেশন এবং পুলিশ বিকল্প ব্যবস্থা না করেই ব্যাটারী চালিত রিক্সা উচ্ছেদ শুরু করেছে। এতে তাদের বাবার মতো আরও শত শত শিক্ষার্থীর বাবা বেকার হয়ে পড়ছেন।

বাবারা বেকার হয়ে পড়ায় তাদের শিক্ষা জীবনও ঝুঁকির মধ্যে পড়েছে। তাই বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে ব্যাটারী চালিত রিক্সা উচ্ছেদ বন্ধ এবং প্রয়োজনীয় নীতিমালা প্রনয়ন করে ব্যাটারী চালিত রিক্সা চলাচলের অনুমতি প্রদানের দাবি জানান ওই দুই শিক্ষার্থীসহ অন্যান্যরা।

এ মানববন্ধন ও মানবিক পথসভায় সভাপতিত্ব করেন শিক্ষার্থী সামসুর আক্তার লামিয়া। বক্তব্য রাখেন নগরীর চাঁদমারী উদ্বাস্তু আদর্শ সরকারী প্রাইমারী বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী রিক্সা চালকের সন্তান হিরা আক্তার মনি, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী শিমু আক্তার ও হাসনে হেনা মিম, মোজাম্মেল হক সাগর, হাফিজুর রহমান রাকিব, সাইফুল ইসলাম, রুবেল হোসেন প্রমূখ।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন