ছাত্রদলের কাউন্সিল স্থগিতে সরকার সরাসরি হস্তক্ষেপ করেছে: মির্জা ফখরুল

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৯
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল স্থগিতাদেশের পেছনে সরকারের সরাসরি হস্তক্ষেপ রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার সন্ধায় গুলশানস্থ বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলীয় ফোরামের বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিল স্থগিত হওয়ার পেছনে সরকারের হস্তক্ষেপ রয়েছে। সরকার আদালতকে ব্যবহার করে  ছাত্রদলের কাউন্সিল স্থগিত করেছে। তিনি বলেন, এটা বিরোধী মতের রাজনৈতিক কার্যকালাপ করতে না দেওয়ারই একটা নমুনা।

প্রসঙ্গ, আগামীকাল ১৪ সেপ্টেম্বর শনিবার বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রী কাউন্সিল হওয়ার কথা ছিলো। ছাত্রদলের সাবেক ধর্মবিষয়ক সম্পাদক আমান উল্লাহর করা এক মামলার প্রেক্ষিতে আদালত কাউন্সিলে স্থগিতাদেশ দেয়। এ নিয়ে বিএনিপর যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী জানান, আমান উল্লাহ ১৪ সেপ্টেম্বর ২০১৯ অনুষ্ঠিতব্য কাউন্সিলে প্রতিযোগী ছিলেন না এবং প্রতিযোগিতার জন্য আবেদন করেননি কিংবা তিনি কাউন্সিলরও নন। এতোদসত্ত্বেও কোনো বিচার বিশ্লেষণ ও যুক্তিতর্ক ছাড়া তাঁর করা মামলার পরিপ্রেক্ষিতে ছাত্রদলের কাউন্সিল স্থগিতের আদেশ দেওয়া গভীর চক্রান্ত ষড়যন্ত্রমূলক।

/এসএস

মন্তব্য করুন