যুদ্ধের সরঞ্জামসহ ৩ জাইশ সদস্য গ্রেফতার

প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯
আটককৃত ট্রাক

বিশাল ট্রাকে যুদ্ধের সরঞ্জামসহ ও আগ্নেয়াস্ত্র নিয়ে কাশ্মীরে ঢুকছিল জেহাদিরা। জম্মু-পাঠানকোট হাইওয়েতে নাকা চেকিংয়ে পুলিশের হাতে অগত্যা ধরা পড়ে ৩ সদস্য। এসময় আটক করা হয় পাকিস্তানের জেহাদি সংগঠন জাইশ-ই-মুহাম্মদের সদস্যদের। ভারত পুলিশের বরাত দিয়ে গণমাধ্যম এ খবর দিয়েছে। জানা গেছে, বৃহস্পতিবার ( ১২ সেপ্টেম্বর) সকাল আটটা নাগাদ পাঞ্জাব থেকে কাশ্মীরের কাঠুয়ার দিকে যাচ্ছিল বিস্ফোরক বোঝাই ট্রাকটি।

জম্মুর আইজিপি মাকেস সিং জানান, বিস্ফোরক ছাড়াও ট্রাকটির ভিতর থেকে ছ’টি একে-৪৭ উদ্ধার করা হয়েছে। আরও ভাল করে ট্রাকের ভিতরে তল্লাশি চালানো হচ্ছে। কারণ ট্রাকটিতে অন্যান্য সামগ্রীর আড়ালে রাখা ছিল বিস্ফোরক ও আগ্নেয়াস্ত্রগুলি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পাঞ্জাবের বামিয়াল থেকে কাঠুয়া আসছিল ট্রাকটি।

ট্রাকটির মালিক কাশ্মীরের পুলওয়ামার গুলশনাবাদের বাসিন্দা সুশীল লাট্টু নামের এক ব্যক্তি । তাকেও জিজ্ঞাসাবাদ করা হবে। আটক জেহাদির সঙ্গে তার কোনও সম্পর্ক আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, গত সপ্তাহেই জাইশ প্রধান মৌলানা মাসুদ আজহারকে জেল থেকে পাকিস্তান মুক্তি দিয়েছে বলে দাবি ভারতের। এরপরই তাকে কাশ্মীরে জেহাদিদের ঢুকিয়ে হামলার নির্দেশ দেয় পাক গুপ্তচর সংস্থা আইএসআই। যদিও এদিন ট্রাক থেকে গ্রেফতার হওয়া ৩ জন নিজেদের কাশ্মীরের বাসিন্দা বলে পুলিশের কাছে দাবি করেছে।

ইসমাঈল আযহার/পাবলিক ভয়েস

মন্তব্য করুন