খালেদার জামিন আবেদনের শুনানিতে হাইকোর্ট বেঞ্চের অপারগতা

প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জামিন আবেদনের শুনানি গ্রহণে অপারগতা প্রকাশ করেছেন হাইকোর্টের একটি বেঞ্চ। বুধবার বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি এএসএম আব্দুল মোবিনের হাইকোর্ট বেঞ্চে আবেদনটির উপর শুনানি গ্রহণে অপারগতা প্রকাশ করলে পরে আবেদনটি ফেরত নেন খালেদা জিয়ার আইনজীবীরা। ফলে এই মামলায় জামিন পাননি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এর আগে হাইকোর্টের অপর একটি বেঞ্চে জামিন আবেদন খারিজ হওয়ায় একই বিষয়ে আবারো জামিন আবেদনটি হাইকোর্ট গ্রহণ করেননি বলে জানিয়েছে দুদকের আইজীবী।

এসময় রাজনৈতিক কারনেই বিএনপি চেয়ারপার্সন জামিন পাচ্ছেন না বলে অভিযোগ করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

জামিন আবেদনটি শুনানির জন্য খালেদা জিয়ার পক্ষে আদালতে উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল, মীর হেলাল।  দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

এর আগে গত ৩ সেপ্টেম্বর খালেদা জিয়ার জামিন চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন আইনজীবীরা।
আবেদনে খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়টি বিবেচনায় নিয়ে জামিন প্রার্থনা করা হয়েছে।এর আগে গত ৩১ জুলাই একই মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়য়েছিলেন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ।

গত বছর ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াসহ অপর তিন আসামিকে সাত বছর করে কারাদণ্ড ও ১০ লক্ষ টাকা অর্থদণ্ড করে আদালত। সেই রায়ের বিরুদ্ধে বেগম জিয়া উচ্চ আদালতে আবেদন করলে, গত ৩০ এপ্রিল শুনানি নিয়ে অর্থদণ্ড স্থগিত করেন হাইকোর্ট।

মন্তব্য করুন