জবি ছাত্রলীগ নেতার উদ্যোগে ‘এসো বিশ্ববন্ধুকে জানি’ কুইজ প্রতিযোগিতা

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর জন্মদিন উপলক্ষ্যে ‘এসো বিশ্ববন্ধুকে জানি’ কুইজ প্রতিযোগিতার আয়োজন করছেন জবি ছাত্রলীগ নেতা আসাদ। এসো বিশ্ববন্ধুকে জানি আয়োজনে বঙ্গবন্ধুকে জানার এবং শেখার জন্য বিভিন্ন প্রশ্ন সংবলিত একটি প্রশ্নপত্র শিক্ষার্থীদের হাতে দিয়ে তাদের এর উত্তর লিখতে বলা হয়।

বুধবার দুপুরে প্রোগোজ ল্যাবরেটরিতে স্কুলের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে এই কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদের উদ্যোগে প্রতিযোগিতাটি সম্পন্ন হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে বই তুলে দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল।

প্রথম পুরষ্কার বিজয়ীকে ‘কারাগারের রোজনামচা’ এবং বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্নজীবনী’ বই প্রদান করা হয়। এছাড়া অন্যান্য বইয়ের মধ্যে ‘খোকা থেকে বঙ্গবন্ধু’, গোলাম রাব্বানীর ‘ভালোবাসি বাংলাদেশ ছাত্রলীগ’ গোলাম রাব্বানীর মায়ের ‘অপ্রকাশিত রচনাবলি’। এছাড়াও প্রতিযোগীদেরকে পরিবেশ বান্ধব গাছ দেওয়া হয়।

এছাড়াও প্রতিযোগী প্রত্যেক শিক্ষার্থীকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর লেখা ‘ছাত্রলীগের ঐতিহাসিক অর্জন’ বইটি প্রদান করা হয়।

এ বিষয়ে জবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, বঙ্গবন্ধুকে তরুণ প্রজন্মের কাছে ভালোভাবে তুলে ধরার জন্যই আমার এই উদ্যোগ। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের ও জন্ম হতো না। তাই প্রত্যেক শিক্ষার্থীর বঙ্গবন্ধুকে ভালোভাবে জানতে হবে।

আসাদ বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মানবতার ফেরিওয়ালা খ্যাত গোলাম রাব্বানী ভাইয়ের জন্মদিন উপলক্ষ্যে সাধারণ শিক্ষার্থীরা যেসব বই পড়লে বঙ্গবন্ধুকে ভালোভাবে জানতে পারবে তা আমি তাদের হাতে তুলে দেই।

/এসএস

মন্তব্য করুন