আমিরাতে আটকা পড়েছেন ৭৫ বাংলাদেশি শ্রমিক

প্রকাশিত: ১১:৩৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

বকেয়া মজুরি ও বাড়ি ফেরার টিকিটের টাকা না পাওয়ায় সংযুক্ত আরব আমিরাতে আটকা পড়েছেন অন্তত ৭৫ জন বাংলাদেশি প্রবাসী শ্রমিক। সোমবার দেশটির সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক খবরে বলা হয়েছে, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, ফিলিপাইন, মিসর ও বাংলাদেশ থেকে যাওয়া প্রায় ৩০০ কর্মী এমন অবস্থায় সেখানে আটকা পড়েছেন। আল ওয়াসিতা ক্যাটারিং সার্ভিসের এসব কর্মীরা বেশ কয়েক মাস ধরেই বেতন পাননি।

আবু ধাবির ভারতীয় দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি পুজা ভার্নেকর বলেন, খুব তাড়াতাড়ি এই সমস্যার সমাধান হবে। শ্রমিকরা আগামী সপ্তাহে বকেয়া বেতন, বিমান টিকিট ও ভিসা বাতিলের কাগজপত্র পেয়ে যাবেন। খালিজ টাইমস জানিয়েছে, এসব কর্মীরা বেশ কয়েক মাস ধরেই আমিরাতের মুসাফা শহরের একটি ত্রাণ শিবিরে দুর্বিষহ অবস্থায় দিন কাটাচ্ছেন। দক্ষিণ এশিয়ার এক কর্মী বলেন, আমরা অনেক দিন ধরেই শুনে আসছি এই সমস্যার সমাধান হবে।

খাওয়ার মতো খাবার না পাওয়া আর বাড়িতে টাকা পাঠাতে না পারার যে মানসিক যন্ত্রণা তা ব্যাখ্যা করা যায় না। ভারতীয় দূতাবাস যখন এটা নিশ্চিত করেছে তখন আমরা আশাবাদী। ইনশাল্লাহ এটা সত্যি হবে। সংযুক্ত আরব আমিরাতে কাজ করতে গেছেন প্রায় ২৩ লাখ বাংলাদেশি। সৌদি আরবের পর মধ্যপ্রাচ্যের এই দেশটিতেই সবচেয়ে বেশি বাংলাদেশি কাজ করে থাকেন।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন