ভোলায় শিশু ও গণশিক্ষা প্রকল্পের মন্দির পরিদর্শনে ধর্ম মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব

প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৯

ইকরামুল আলম, ভোলা প্রতিনিধ: ভোলায় মন্দির পরিদর্শন করলেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও মন্দির ভিত্তিক শিশু ও গনশিক্ষা কার্যক্রম-৫ম পর্যায়ের প্রকল্প পরিচালক রঞ্জিৎ কুমার দাস। মঙ্গলবার সকালে ভোলার শহরের শ্রী শ্রী করুনাময়ী কালী মাতার মন্দির পরিদর্শন করেন তিনি।

এসময় মন্দির কর্তৃপক্ষ তাকে ফুল দিয়ে বরন করেন। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় মন্দির কমিটির উপদেষ্টা মাধব চন্দ্র দে’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব রঞ্জিৎ কুমার দাস। অন্যনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক অবিনাশ নন্দী, সমাজ সেবক দেবাশীষ কুমার সাহা।

প্রধান অতিথির বক্তব্যে রঞ্জিৎ কুমার দাস বলেন, হিন্দু ধর্মালম্বী শিশুদের ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করতেই সরকারের এই প্রাথমিক ও গন শিক্ষা কেন্দ্র। আপনারা আপনাদের সন্তানদের গীতা শিক্ষা দিন। মনে রাখবেন ধর্মীয় শিক্ষা যার মধ্যে থাকবে, ধর্ম সম্পর্কে জেনে যে বড় হবে, সে কখনোই কোনো প্রকার খারপের সাথে জড়িত হবে না। তার থেকে সমাজ দেশ রাষ্ট্র সব সময় ভালো কিছুই প্রত্যাশা করবে। এ সময় মন্দির সংস্কারের জন্য অর্থ সংস্থানের তিনি তার সর্বাত্মক সহায়তা করবেন বলে আশ্বাস প্রদান করেন।

/এসএস

মন্তব্য করুন