‘রাজনীতিতে ওলামায়ে কেরাম পিছিয়ে পড়ায় সর্বত্র সন্ত্রাস ও দুর্নীতি গ্রাস করে ফেলেছে’

যশোরে পীর সাহেব চরমোনাই

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৯

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। কল্যাণকামীতাই ইসলামের কাজ। কিন্তু এই কল্যাণধর্মী কাজ থেকে ওলামায়ে কেরাম হাত গুটিয়ে বসে থাকায় সর্বত্র দুর্নীতি, সন্ত্রাস ও মাদক সয়লাব হয়ে গেছে।

তিনি বলেন, দেশের রাজনীতিতে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হলে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে। ওলামায়ে কেরাম রাজনীতিতে পিছিয়ে থাকার কারণে আজ দুর্নীতিবাজরা দেশ শাসন করছে। ফলে দেশে কর্তৃত্ববাদী শাসন চলছে।

আজ রবিবার বিকেলে যশোরের নওয়াপাড়া ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ অভয়নগর থানা আয়োজিত ওলামা ও সুধী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত উন্নত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় ওলামায়ে কেরামগণকে এগিয়ে আসতে হবে। ইসলামী মূল্যবোধ না থাকায় মানুষ ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে। ফলে ৪ বছরের শিশু থেকে ৮০ বছরের বৃদ্ধারাও আজ নিরাপদ নয়। ইসলাম নারীদের সমান অধিকার নয়, অগ্রাধিকার দিয়েছে। কাজেই নিরাপত্তা, শান্তি ও মানবিক মূল্যবোধ ফিরে পেতে ইসলামের সুমহান আদর্শে সকলকে ফিরে আসতে হবে।

পীর সাহেব চরমোনাই বলেন, ইসলামী নীতি ও আদর্শ বাস্তবায়নকে লক্ষ্য ও উদ্দেশ্য করেই ওলামায়ে কেরামকে ঐক্যবদ্ধ হতে হবে। গতানুতিক রাজনীতর করালগ্রাস থেকে বের হয়ে আসতে না পারলে দেশে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়। তিনি বলেন, সরকারের দেউলিয়াত্ব ক্রমেই ফুটে উঠছে। মহাসড়কে টোল ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের টাকাতে সরকারের হাত দেয়াই দেউলিয়াত্বের আলামত।

নওয়াপাড়া মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা গোলাম মাওলার সভাপতিত্বে অনুষ্ঠিত ওলামা সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী, ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মাওলানা আব্দুল আউয়াল পীর সাহেব খুলনা। দারুল উলুম খুলনার মুহতামিমসহ স্থানীয় উলামায়ে কেরাম উপস্থিত থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

/এসএস

মন্তব্য করুন