মাদরাসাতুল মারওয়ায় মনোমুগ্ধকর পাঠদান অনুষ্ঠান

প্রকাশিত: ১০:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৯

মাদরাসাতুল মারওয়ায় নতুন ছাত্রদের সবক প্রদান উপলক্ষে মনোমুগ্ধকর অনুষ্ঠান আয়োজিত হয়। এ সবক প্রদান অনুষ্ঠান শুরু  হয় কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীতের মাধ্যমে। শনিবার (৭ সেপ্টেম্বর)  মিরপুরে মাদরাসাতুল মারওয়াহ’র মিলনায়তনে বিকাল ৪ টায় অনুষ্ঠানটি শুরু হয়ে ৫.৩০ মিনিটে শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন গুলশান সোসাইটি জামে মসজিদের খতিব, মারকাযু ফয়জিল কোরআন’র প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল, শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব মুফতী মুরতাজা হাসান ফয়েজী মাসুম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাটমন্ত্রনালয়ের সম্মানিত কর্মকতা সৈয়দ আব্দুল্লাহ মু.জাকারিয়া।

মাদরাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপ্যাল হাফেজ মাওলানা মাঈনুদ্দীন ওয়াদুদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুফতী মুরতাজা ছাত্রদের উদ্দেশ্যে বলেন; নিজের মধ্যে বিনয় আসার জন্য শিক্ষকদের বেশি বেশি খেদমত করতে হবে।

উস্তাদদের উদ্দেশ্যে তিনি বলেন; ছাত্ররা আপনাদের কাছে আমানত, এই আমানতের ঠিক রক্ষা করতে না পারলে আল্লাহর কাছে জবাব দিতে হবে।

অনুষ্ঠানে অভিভাবকদের উদ্দেশ্যে মুরতাজা বলেন, আপনারা সন্তানদেরকে একটি পবিত্র ঘর দিন তাহলে মাদরাসা কতৃপক্ষ আপনাদেরকে একটি পবিত্র এবং চক্ষুশীতলকারী সন্তান উপহার দেবে।

এ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দারুস সুন্নাহ মিরপুর এর প্রতিষ্ঠাতা ও মুহতামীম হাফেজ মাওলানা ক্বারী মাহমুদুল আরিফীন। এছাড়াও উপস্থিত ছিলেন, মাদরাসাতুল মারওয়াহ’র ভাইস প্রিন্সিপাল হাফেজ মাওলানা আবুবকর বিন রাশেদ, হাফেজ মাওলানা সৈয়দ আল হাসান, হাফেজ মাওলানা, এমদাদ সাদী,  মুহা. নাইমুল ইসলাম প্রমুখ।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন