খুনিদের আশ্রয় দিয়ে মানবাধিকার লঙ্ঘন করছে পশ্চিমারা: ইনু

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৯
হাসানুল হক ইনু

হাসানুল হক ইনু বলেন, মানবাধিকার এবং আইনের শাসনের পক্ষে যারা উচ্চকন্ঠ, যারা অন্যদেশের গনতন্ত্র মেপে দেখেন কারা খুনিদের আশ্রয় দিয়ে মানবাধিকার লঙ্ঘন করছে। এমন অভিযোগ করা যেতেই পারে । এবং কানাডায়, আমেরিকার , লন্ডনে কি করে মুক্ত ভাবে জীবন যাপন করতে পারে সে বিষয়টি আলোচনায় আসতেই পারে । এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং দূতাবাসকে আরো জোরালো পদক্ষেপের আহ্বান জানান ।

আজ মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ‘বঙ্গবন্ধু হত্যা মামলায় দন্ডিত পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার পদক্ষেপ’ শীর্ষক মতবিনিময় সভায় বঙ্গবন্ধু হত্যার নেপথ্য খলনায়কদের মুখোশ উন্মোচন করার দাবি তোলা হয় ১৪ দলের পক্ষ থেকে। ১৪ দলের পক্ষে এ দাবি তোলেন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের অন্যতম নেতা হাসানুল হক ইনু। এ সভায় ১৪ দলের বিভিন্ন নেতারা বক্তব্য রাখেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, যারা গণতন্ত্র ও মানবাধিকারের কথা বলে তারা কি করে বঙ্গবন্ধুর খুনীদের আশ্রয় দেয়? আইনের ফাঁকফোকড় দেখিয়ে তাদের ফেরত না পাঠানোয় বিস্ময় ও ক্ষোভ জানান তিনি। নাসিম বলেন, ৭১ এর ঘাতকদের বিচার হয়েছে। বঙ্গবন্ধুর খুনীদেরও বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করা হবে। সভায় দেশগুলোর প্রতি বঙ্গবন্ধু হত্যার পলাতক খুনীদের ফিরিয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন