এতিমখানার রান্নাঘর ভাঙ্গায় আলেমদের ক্ষোভ ও তীব্র নিন্দা প্রকাশ

প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৯

রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডে অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া বায়তুল আমান মিনার মসজিদের রান্নাঘর ভেঙ্গে সেখানে পার্ক বানানোর উদ্যোগ নেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ, ক্ষোভ ও তীব্র নিন্দা জানিয়েছেন জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মহাসচিব হাফেজ মাওলানা মাকসুদুর রহমান, যুগ্ম মহাসচিব মুফতী বাকিবিল্লাহ ও মুফতী ওমর ফারুক যুক্তিবাদী। 

আজ সোমবার এক বিবৃতিতে এসব আলেমরা বলেন, একটি মাদরাসা  এতিমখানার রান্নাঘর ভেঙ্গে দিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন অত্যন্ত খারাপ দৃষ্টান্ত স্থাপন করলো। মাদরাসা রাসূল সা. এর ঘর। এ ঘর ভেঙ্গে ইসলামী জ্ঞান চর্চাকে বাধাগ্রস্ত করা হয়েছে। বিকল্প একটি জায়গার ব্যবস্থা না করে এভাবে একটি মাদরাসা ও এতিমখানা  গুড়িয়ে দিয়ে পার্ক বানানোর ধৃষ্টতা কোনভাবেই মেনে নেওয়া যায় না।

এসব আলেমরা আরও বলেন, অনেক মানুষ সরকারি জায়গা দখল করে মার্কেট বানিয়ে ভোগ করছে। কিন্তু সেসব জায়গা দখল না মাদরাসার রান্নাঘর ভেঙ্গে দিয়ে চরম ইসলামবিদ্বেষের পরিচয় দেওয়া হয়েছে। কোন নোটিশ ছাড়াই হঠাৎ করে অভিযান চালিয়ে রান্নাঘরটি ভাঙা হয়েছে। ওই ঘরটি প্রায় ৬০০ ছাত্রের রান্নার কাজে ব্যবহৃত হতো।

তারা আরও বলেন, জানা গেছে, ওই জায়গাটি পূর্তমন্ত্রণালয়ের জায়গা। তাহলে আরও বড় অন্যায় করেছে উত্তর সিটি করপোরেশনের মেয়র। অবিলম্বে মাদরাসা রান্নাঘর ভাঙ্গার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনতে হবে এবং বিকল্প মাদরাসার ঘর বানিয়ে দিতে হবে বলে দাবিও জানিয়েছেন আলেমরা।

বার্তাপ্রেরক, মুফতী মুহিউদ্দীন জিলানী

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন