ইহুদিবাদী ইসরাইলে হিজবুল্লাহর হামলার প্রশংসা করল ইরান

প্রকাশিত: ৮:৪৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৯
ফাইল ছবি

ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর প্রতিশোধমূলক হামলার প্রশংসা করেছেন ইরানের সর্বোচ্চ নিরাপত্তা কর্মকর্তা। ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি রোববার রাতে এক বক্তৃতায় এই প্রশংসা করেন। ইরানি গণমাধ্যমের খবর।

আলী শামখানি রোববার রাতে বলেন, পারস্য উপসাগরীয় অঞ্চলে বর্তমানে আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলের ‘শয়তানি অপতৎপরতার’ কেন্দ্রভূমিতে পরিণত হয়েছে। ইরানের আকাশসীমা লঙ্ঘনকারী মার্কিন ড্রোন ভূপাতিত করা এবং লেবাননে ইসরাইলি ড্রোন হামলার জবাবে হিজবুল্লাহর এই পাল্টা হামলা প্রমাণ করেছে, মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতা সৃষ্টিকারী আর কোনো অপকর্মকে বিনা জবাবে ছেড়ে দেয়া হবে না।

ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব বলেন, হিজবুল্লাহর প্রতি লেবাননের জনগণের পূর্ণ সমর্থন রয়েছে এবং এই প্রতিরোধ সংগঠন লেবাননের সম্মান ও মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে।

লেবাননের রাজধানী বৈরুতে সাম্প্রতিক ইসরাইলি ড্রোন হামলার জবাবে হিজবুল্লাহ গতকাল বিকেলে উত্তর ইসরাইলে একটি ইসরাইলি সামরিক যান লক্ষ্য করে হামলা চালায়। হিজবুল্লাহ ঘোষণা করেছে, হামলায় ওই যানের সব আরোহী হতাহত হয়েছে। হিজবুল্লাহর মহাসচিব গত এক সপ্তাহে দুইবার এই প্রতিশোধমূলক হামলা চালানোর কথা আগেভাগে ঘোষণা করে রেখেছিলেন।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন