খুলনা ড্রাগ সুপারের কার্যালয়ে দুদকের অভিযান

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৯

শেখ নাসির উদ্দিন, খুলনা: ঔষধ প্রশাসন অধিদপ্তরের আওতাধীন খুলনায় ড্রাগ সুপারের কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় ফার্মেসির লাইসেন্স দেওয়া ও নবায়নে অনিয়মের প্রমাণ পেয়েছেন দুদক কর্মকর্তারা।

আজ সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে মহানগরীর সোনাডাঙ্গায় অবস্থিত ওষুধ সুপারের কার্যালয়ে এই অভিযান চালানো হয়।

দুদকের খুলনা সমন্বিত কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ফয়সাল কাদিরের নেতৃত্বে একটি টিম এ অভিযান চালায়। এ সময় দুদক টিমের অনুসন্ধানে বেরিয়ে আসে, এই কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ঘুষ না দিলে ফার্মেসির কোনো নতুন লাইসেন্স দেওয়া ও নবায়ন করা হয় না।

এই অভিযানে ওই কার্যালয়ের কর্মরত বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করেন দুদক টিমের সদস্যরা। এ সময় অনিয়মের জন্য বিভিন্ন আবেদনসহ রেজিস্ট্রার খাতা পর্যবেক্ষণ করা হয়।

আর এসব অনিয়ম ও দুর্নীতির ঘটনায় আইনানুগ ব্যবস্থা নিতে দুদকের প্রধান কার্যালয়ে সুপারিশ করা হবে বলে জানিয়েছেন অভিযানে থাকা সংস্থাটির কর্মকর্তারা।

জানা গেছে, ঔষুধ প্রশাসন অধিদপ্তরের খুলনা ড্রাগ সুপারের কার্যালয় থেকে সাড়ে ৩ হাজার ড্রাগ লাইসেন্স দেওয়া হয়েছে। সেই সঙ্গে এই কার্যালয় থেকে দেখভাল করা হয় একটি অ্যালোপ্যাথিকসহ ১৮০টি হোমিওপ্যাথিক, আয়ুর্বেদিক ও ইউনানি ওষুধ কোম্পানির।

মন্তব্য করুন