আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি ঘোষণা

প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৯

পবিত্র গ্রন্থ আল কোরআনুল কারীমের সৌন্দর্য ও মহানুভবতা ছড়িয়ে দিতে নবীন ও প্রবীণদের সমন্বয়ে খোদা প্রেমিদের বৃহত্তর সংগঠন আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল শনিবার ৩১ আগস্ট ২০১৯ কেন্দ্রীয় সভাপতি ও মহাসচিব এই কমিটির স্বাক্ষর করেন।

এর আগে এ বছরের ফেব্রুয়ারির শুরুতে প্রতিষ্ঠা হওয়া এ সংগঠনটি আহ্বায়ক কমিটি ও কিছু কার্যক্রমের সূচনা করে দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার কথা থাকলেও প্রায় ছয় মাসের মাথায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

এতে কেন্দ্রীয় সভাপতি হয়েছেন জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের সাবেক ইমাম ও ভারপ্রাপ্ত খতিব ক্বারী আবুল হোসাইন।

সিনিয়র সহ সভাপতি লালবাগ শাহী মসজিদের পেশ ইমাম ও বাংলাদেশ বেতারের সিনিয়র ক্বারী আল্লামা আবু রায়হান, বাংলাদেশ বেতারের সিনিয়র ক্বারী মাওলানা এমদাদুল ইসলাম, চট্টগ্রামের প্রখ্যাত ক্বারী আন্তর্জাতিক ব্যাক্তিত্ব শায়েখ ক্বারী তৈয়ব হোসাইন।

সহ সভাপতি আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত প্রবীণ হাফেজ মাওলানা তাজুল ইসলাম সৌদী বাদশা থেকে পুরুস্কার প্রাপ্ত ও স্বীকৃত ক্বারী মাওলানা আবদুল খালেক নেজামী, পুরান ঢাকার প্রখ্যাত ক্বারী শায়েখ হাসান, লন্ডন এন টিভির নন্দিত উপস্থাপক মাওলানা সালাউদ্দিন জাহাঙ্গীর।

মহাসচিব আল্লামা ইসহাক মাদানী রহঃ এর সাহেবজাদা ক্বারী সাদ সাইফুল্লাহ মাদানী।

যুগ্ম মহাসচিব মাদরাসাতুন নূর লালবাগের পরিচালক হাফেজ মাওলানা মুফতি তাসলিম আহমদ, আলু বাজার কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি শামসুল হক ওসমানী ও ইসলামী শিশু শিক্ষা উন্নয়ন বোর্ডের মহাসচিব মাওলানা আবদুর রহমান মৃধা।

সাংগঠনিক সম্পাদক তাহসিন ইন্টারন্যাশনাল হিফজ মাদরাসার প্রিন্সিপাল ক্বারী মাহমুদুল হাসান। যুগ্ম সাংগঠনিক সম্পাদক বড়কাটারা মাদরাসার সিনিয়র মুহাদ্দিস হাফেজ মাওলানা ক্বারী শহিদুল আনোয়ার। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাতারের প্রখ্যাত সিনিয়র ইমাম ক্বারী মুহাম্মদুল্লাহ বিন হাফিজ ও দুবাই রাষ্ট্রীয় মসজিদের ইমাম ক্বারী সাঈদ বিন জামীল।

শিক্ষা বিষয়ক সম্পাদক আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত ক্বারী নূর মোহাম্মদ বিন আবুল হোসাইন। প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত হাফেজ ক্বারী ফয়সাল বিন মুজিব কাতার। তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক মারকাযুল ফুরকান আইডিয়াল মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল প্রখ্যাত হাফেজ মাওলানা মোশাররফ হোসাইন মাহমুদুল। অর্থ বিষয়ক সম্পাদক আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত ক্বারী মাওলানা সাইফুর রহমান।

প্রচার সম্পাদক আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত ক্বারী হামিদুল্লাহ। ত্রাণ বিষয়ক সম্পাদক আন্তর্জাতিক হাফেজ মাওলানা এরশাদুল্লাহ আকমাল। মিডিয়া বিষয়ক সম্পাদক জনন্দিত আলেম মাওলানা ইনাআমুল হাসান ফারুকী। দপ্তর সম্পাদক আন্তর্জাতিক হাফেজ মাওলানা তারেক জামীল। পরিকল্পনা বিষয়ক সম্পাদক ফেনী আন্তর্জাতিক কেরাত সম্মেলন সংস্থার সেক্রেটারি মাওলানা জামাল মাসরুর।

আইটি বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুর রহমান। ছাত্র বিষয়ক সম্পাদক তাহফিজুল কোরআন ইসলামিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মাওলানা ইকবাল হোসাইন আশরাফী। গণশিক্ষা বিষয়ক সম্পাদক প্রখ্যাত ক্বারী ও সংস্কৃতিক ব্যক্তিত্ব মাওলানা আব্দুন নূর জালালী। মাদরাসা বিষয়ক সম্পাদক আর রহমান একাডেমীর পরিচালক মাওলানা আশরাফ সাফিন।

সাহিত্য সংস্কৃতি বিষয়ক সম্পাদক সহ এ কমিটিতে মোট ২৭ জনকে সহ সম্পাদক এবং ২০ জনকে নির্বাহী সদস্য করা হয়েছে।

/এসএস

মন্তব্য করুন