নির্লজ্জের মতো দাবি আমেরিকার: আহমাদ খাতামি

প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৯

বিশ্বের সন্ত্রাসী সরকারগুলোর শীর্ষে আমেরিকার অবস্থান-এই মন্তব্য তেহরানের জুমার নামাজের অস্থায়ী খতিব আয়াতুল্লাহ সাইয়্যেদ আহমাদ খাতামির। তিনি বলেছেন মার্কিন কর্মকর্তারাই স্বীকার করেছে পশ্চিম এশিয়ায় তৎপর সন্ত্রাসী গোষ্ঠিগুলো তারাই সৃষ্টি করেছে। ইরানি গণমাধ্যম পার্সটুডে এ খবর দিয়েছে।

তারপরও তারা নির্লজ্জের মতো সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়ছে বলে দাবি করছে। ইরানের সাবেক প্রেসিডেন্ট মুহাম্মাদ আলি রাজায়ি এবং সাবেক প্রধানমন্ত্রী জাওয়াদ বহুনারের শাহাদাত বার্ষিকীতে জাতীয় সন্ত্রাসবাদ বিরোধী সংগ্রাম দিবস উপলক্ষে তিনি ওই মন্তব্য করেন।

জুমার খতিব বলেন: ইরান সন্ত্রাসবাদের স্বীকার। ১৯৮১ সালের এই দিনে সন্ত্রাসী মোনাফেকিন গোষ্ঠির হামলায় তৎকালীন প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীসহ সরকারের গুরুত্বপূর্ণ আরও বহু কর্মকর্তা শহীদ হয়েছিলেন। বিশিষ্ট এই আলেম বলেন, মার্কিন সরকার লেবাননের হিজবুল্লাহ, ইয়েমেনের আনসারুল্লাহ, ইরাকের হাশদ-আশ-শাবি’কে সন্ত্রাসী বলে প্রচার করছে।

প্রকৃত সত্য হলো এরাই এ অঞ্চলে সন্ত্রাসবাদ বিরোধী সংগ্রামের অগ্রবর্তী সেনানি। লেবাননে ইহুদিবাদীদের সাম্প্রতিক আগ্রাসনের প্রতি ইঙ্গিত করে খতিব বলেন, এটাই তাদের আগ্রাসী মনোবৃত্তির প্রকাশ। এই মনোবৃত্তি রুখে দাঁড়াতে হবে।

খুৎবার অন্য অংশে কাশ্মীর পরিস্থিতিতে অসন্তোষ প্রকাশ করে আয়াতুল্লাহ খাতামি বলেন, আমরা আশা করছি ভারত সরকার সেদেশের মুসলমানদের ব্যাপারে যৌক্তিক নীতি গ্রহণ করবে এবং বলপ্রয়োগের নীতি পরিহার করবে।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন