শাবল দিয়ে খুঁচিয়ে শহীদ জিয়া নাম মুছে ফেললো ছাত্রলীগ

প্রকাশিত: ৯:৪০ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৯

বিএনপি সরকারের আমলে মৌলভীবাজার সরকারি কলেজের জিয়াউর রহমানের নামে নির্মিত ‘শহীদ জিয়া’ অডিটোরিয়ামের নাম ফলক ভেঙে দিয়েছে ছাত্রলীগ। নাম ফলকটি ভেঙে এটির নতুন নামকরণ করা হয়েছে ‘মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম’। ফলকটি ভাঙ্গার একটি ভিডিও ভাইরাল হয়েছে ফেসবুকে। সেখানে দেখা গেছে কয়েকজন তরুণ হাতে শাবল দিয়ে খুচিয়ে ‘শহীদ জিয়া অডিটোরিয়াম’ নামটি খুচিয়ে ভেঙ্গে ফেলছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের নেতৃত্বে নাম ফলকটি ভাঙা হয় বলে জানা যায়। নাম ফলকটি ভাঙার পর ছাত্রলীগ কর্মীরা আনন্দ মিছিল করে। এ সময় দলীয়সহ বিভিন্ন স্লোগান দেয় তারা। নাম ফলকটি ভাঙার সময় জেলা ছাত্রলীগ সভাপতি আমিরুল হোসেন চৌধুরী আমিন, সাধারণ সম্পাদক মাহবুব আলমসহ জেলা ও কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা ছাত্রলীগের সভাপতি আমিরুল ইসলাম চৌধুরী আমিন জানান, শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিলো এই নাম ফলকটি পরিবর্তন করা। শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ব্যক্তির নামে অডিটোরিয়াম থাকবে এটা সাধারণ শিক্ষার্থীরা মেনে নেয়নি। সাধারণ শিক্ষার্থীদের আবেগকে সম্মান দিয়ে তাদেরকে সহযোগীতা করেছে ছাত্রলীগ।

মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ফজলুল আলী বলেন, অডিটোরিয়ামের নাম ফলকটি কে বা কারা ভেঙেছে আমি তা জানি না। বিষয়টি জেনে আমরা প্রদক্ষেপ নেব।

/পাবলিক ভয়েস/এসএস

মন্তব্য করুন