কোরবানীর দিন চরমোনাই এসে ইসলাম গ্রহণ করে রুবেল দাশ এখন সাজ্জাদ হোসেন

প্রকাশিত: ১:৫৭ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৯

চরমোনাই জামিয়া রশিদিয়া আহসানাবাদ মাদরাসায় এসে কোরবানীর পরদিন (১৩ আগষ্ট) ইসলাম ধর্ম গ্রহণ করেছেন চট্টগ্রাম বোয়ালখালীর রুবেল দাশ। সনাতন হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম গ্রহণ করে রুবেল দাশ এখন সাজ্জাদ হোসেন। সাজ্জাদ হোসেন হিসেবে তার নতুন নাম নির্ধারণ করা হয়েছে।

পাবলিক ভয়েসের বিশেষ প্রতিবেদক আলমগীর হোসাইনের সাথে নওমুসলিম সাজ্জাদ হোসেনের দেখা হয়েছে চরমোনাই মাদরাসার মেহমান খানায়। তিনি ইসলাম ধর্ম গ্রহণ প্রসঙ্গে বলেন, আমি আরও এক বছর আগেই ইসলাম ধর্ম গ্রহণ করার আবেদন করেছি আদালতে। আদালত থেকে অনুমতি পেয়ে চরমোনাই এসে ইসলাম গ্রহণ করেছি। চরমোনাই মাদরাসার একজন উস্তাদের হাতে ইসলাম গ্রহণ করে মুসলমান হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

সাজ্জাদ হোসেনের বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী থানার পশ্চিম শাকপুরা গ্রামে। পরিবার থেকে সরে এসে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইসলাম গ্রহণ করার কারণে পরিবার থেকে চাঁপ আছে বলেও জানান তিনি। তাই আপাতত পরিবারের কারও সাথে যোগাযোগ না করে নিজ কর্মস্থলে চলে যাবেন। তিনি একটি কাপড়ের দোকানে চাকরী করেন বলে জানিয়েছেন। সঙ্গত কারণে তার কর্মস্থল প্রকাশ করা হলো না। ইসলাম গ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, আমি ইসলাম ধর্মকে একটি শাশ্বত শান্তির ধর্ম হিসেবে মনে করেই ইসলাম গ্রহণ করেছি।

ইসলাম গ্রহণের পর থেকে চরমোনাই মাদরাসার উস্তাদদের অনুরোধে তিনি চরমোনাই মাদরাসার মেহমান খানাতেই আছেন এবং চারদিন এখানের আতিথেয়তা গ্রহণ করেছেন। আজ (১৭ আগষ্ট) তিনি ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীমের সাথে দেখা করে দোয়া নিয়ে চলে যাবেন নিজ কর্মস্থলে। তিনি সবার কাছে ইসলাম সম্মত জীবন যাপনে দোয়া চেয়েছেন।

এইচআরআর/পাবলিক ভয়েস

মন্তব্য করুন