ঈদে ভুরিভোজ: প্রতিদিন ১ ইঞ্চি করে মেদ ঝরিয়ে নিন মাত্র এক গ্লাস পানিতে

প্রকাশিত: ২:০২ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০১৯

মারুফ মুনির

দিন দিন শরীরের ওজন শুধু বাড়ছেই। কমার লক্ষণ নেই। চলছে কোরবানীর ঈদ উদযাপন। ঈদ-আনন্দে ভুরিভোজ তো থাকেই আর তা যদি হয় কোরবানীর ঈদ তাহলে তো কোনো লিমিটই থাকে না। কোরবানীর গোস্ত, সপ্তাহ-পক্ষকালব্যাপী আত্মীয়স্বজনদের আগমণ, এছাড়াও বিয়েসহ নানান অনুষ্ঠান তো আছেই। সব মিলিয়ে ওজন বেড়ে যাওয়ার সম্ভবনা বেড়ে যায় কয়েকগুণ। ফলে অতিরিক্ত ওজনের কারণে ভর করে দুশ্চিন্তা। ওজন বাড়ার ভয়ে আনন্দ করে খেতেও পারেন না অনেকে। কারণ অতিরিক্ত ওজনের ফলে চলাফেরা সহ বিভিন্ন কাজে কষ্ট হয়।

তাছাড়া পেটের মেদ বাড়ার কারণে দেখতেও অসুন্দর লাগে। ফিটনেস সচেতনদের জন্য এটা বেশ অসস্তিকর। মেদ-ভুরি কমানোর জন্য অনেকে খাওয়া-দাওয়াও ছেড়ে দিয়েছেন। কিন্তু তাতেও আশানুরুপ ফল মিলছে না। প্রতিদিন নিয়ম করে নির্দিষ্ট সময় পরিমাণ হাটাহাটি, দৌড়াদৌড়ি করা, নিয়মিত ব্যায়াম করার পরও উল্লেখযোগ্য পরিবর্তন আসছে না।

এ নিয়ে চিন্তিত অনেকেই। বিশেষ করে গ্রামের তুলনায় শহুরের মানুষের মধ্যে ভুরি নিয়ে অসস্তিতে ভোগা মানুষের সংখ্যা বেশি।
যারা ভুরি নিয়ে বেশি বেশি দুশ্চিন্তায় রয়েছে তাদের জন্যই আমাদের আজকের এই টিপস। মাত্র এক গ্লাস পানিই আপনার দুশ্চিন্তা দূর করে দিবে।

আর এই পানীয়টা তৈরি করতে প্রয়োজন হবে মাত্র দুইটি উপাদান। আদা ও লেবু। আর এক গ্লাস পানি। আদা-লেবুর মিশ্রণ যাদুকরী উপায়ে আপনার ওজন কমিয়ে দিবে। প্রথমে আদার ছোট ছোট টুকরা করে আধা ঘণ্টা অল্প পানিতে ভিজিয়ে রাখতে হবে।

তারপর সেই পানির সঙ্গে আরও পানি মিশাতে হবে। পূর্ণ গ্লাসে একটি সম্পূর্ণ লেবু কয়েক টুকরো করে পানিতে ভিজিয়ে রাখতে হবে। এরপর দুই ঘণ্টা অপেক্ষা করতে হবে। এভাবে পরিমাণ মতো তৈরি করে নিতে হবে।

অপেক্ষার পালা শেষ হলে প্রতি ঘন্টা ঘন্টায় সারাদিন এই পানি পান করুন। এতে আপনার ওজন কমবে যাদুর মতো। প্রতিদিন ১ ইঞ্চি করে পেটের ভুরি কমবে নিশ্চিত। ওজন কমার পাশাপাশি শরীরও ডিটক্স থাকবে। ঝর ঝর করে ঝরতে থাকবে পেটে জমা মেদ-ভুরি। সো, আর দেরি নয়। ঝটপট বাসায় বসে আদা-লেবুর মিশ্রণে নিজেই তৈরি করে যাদুকরী পানীয়। সূত্র: ইন্টারনেট।

/এসএস

মন্তব্য করুন