পটুয়াখালী বাস স্ট্যান্ডের বেহাল দশা, যাত্রীদের ভোগান্তি চরমে

প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০১৯

কাওছার আহমেদ,পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী কেন্দ্রীয় বাস স্ট্যান্ডের বেহাল দশা। ফলে ঈদে দেশের বিভিন্ন জায়গা থেকে বাড়িফেরা মানুষের ভোগান্তি চরমে। এ স্ট্যান্ডে প্রতিদিন ২৫০ থেকে ৩০০টি গাড়ি আসা যাওয়া করে। পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতির দ্বন্দ্বের কারণে বাণিজ্য মন্ত্রনালয়ের নির্দেশে বাস পরিবহন পরিচালনা এবং ৩ মাসের মধ্যে বাস মিনিবাস মালিক সমিতির দ্বন্দ্ব নিরসনে সমিতির একটি সুষ্ঠু স্বচ্ছ নির্বাচন করার দায়িত্ব দেন স্থানীয় প্রশাসনকে।

এ কার্যক্রম পরিচালনার জন্য সপ্তাহ দুই আগে জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নুরুল হাফিজ দায়িত্ব গ্রহণ করেন। কোরবানী উপলক্ষে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে নাড়ির টানে হাজার হাজার মানুষ ঈদ উদযাপন করতে সড়ক পথে বাসসহ বিভিন্ন পরিবহনে পটুয়াখালীতে আসছেন। কিন্তু পটুয়াখালী বাস স্ট্যান্ডে এসে বিপাকে পড়ছেন তারা। বাসস্ট্যান্ড এলাকা কর্দমাক্ত ও পানির কারনে যাত্রী সাধারন চরম ভোগান্তির শিকার হয়।

এ ব্যাপারে পৌরসভার মেয়র মহিউদ্দিন জানান, ঠিকাদার নিয়োগ করে এ্যাডভান্স টাকা বরাদ্ধ করা হয়েছে। বৃষ্টির কারণে কাজ হচ্ছে না। তবে কালের মধ্যে মেকাডাম দিয়ে কর্দমাক্ত ও পানি সমস্যা দূর করা হবে। এদিকে অতিরিক্ত ভাড়া ও চাঁদাবাজির আদায়ের অভিযোগ না হলেও সাবেক জেলঅ বাস মিনিবাস মালিক সমিতির সাবেক সভাপতি রিয়াজ মৃধা জানান, আগে প্রতি বাস থেকে মালিক সমিতির জন্য ৫০ টাকা হারে আদায় হতো।এখন প্রতি বাস থেকে ১৮০ টাকা হারে আদায় করা হচ্ছে। এ ব্যাপারে তদারকির জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন