কাশ্মীর নিয়ে উত্তপ্ত পরিস্থিতি, পাকিস্তানে খেলতে যাবে না ভারত

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০১৯

৫৫ বছর পর পাকিস্তানের মাটিতে ভারতীয় দলের ডেভিস কাপ খেলার স্বপ্ন শেষ হয়ে গেল৷ সুত্রের খবর, কাশ্মীর নিয়ে দু’দেশের উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতিতে পাকিস্তানে ভারতীয় দল না-পাঠানোর জন্য এআইটিএ-কে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক৷ এ কথা মাথায় রেখে পাকিস্তানের বিরুদ্ধে টাইয়ে নিরপেক্ষ ভেন্যুর জন্য আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের কাছে আবেদন জানিয়েছে অল-ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন৷ খবর কলকাতা নিউজের।

সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে চলা পাকিস্তানের বিরুদ্ধে সম্প্রতি ভারতীয় দল ঘোষণা করে এআইটিএ নির্বাচক কমিটি৷ প্রথম সারির সব খেলোয়াড়কে দলে রেখেছেন নির্বাচকরা৷ ১৪ ও ১৫ সেপ্টেম্বর ইসলামাবাদে হওয়ার কথা ভারত-পাক ডেভিস কাপ টাই৷ কিন্তু সপ্তাহের শুরুতে ভারত সরকার জম্মু-কাশ্মীর থেকে আর্টিকল ৩৭০ তুলে নেওয়ার প্রতিবাদ জানিয়েছে পাকিস্তান৷

প্রসঙ্গত, কাশ্মীর ইস্যূতে ভারতকে একের পর এক হুঁশিয়ারি দিয়ে চলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তার জেরে নিজ দেশের আকাশসীমা আংশিক বন্ধ করে দিয়েছেন তিনি। জানা গেছে, আকাশপথ বন্ধ রাখার এই সিদ্ধান্ত  ৫ সেপ্টেম্বর পর্যন্ত।জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ তুলে দিয়েছে হিন্দুত্ববাদী বিজেপি সরকার মোদি। বিরাজ করছে ভারত-পাকিস্তানের ভেতর উত্তেজনাকর পরিস্থিতি। এমন সময় ভারতকে রাষ্ট্রসঙ্ঘে টেনে নিয়ে যাওয়ার হুঙ্কারও দিয়েছেন ইমরান খান।

আইএ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন