মাত্র ৪০ দিনে কোরআনের হাফেজ হলো বগুড়ার সাদিক

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০১৯

যাকারিয়া আবেদীন যাকি, বগুড়া থেকে: কুরআনে মোট ৩০ টি পারা বা অধ্যায় রয়েছে। ১১৪টি পূর্নাঙ্গ সূরা রয়েছে। সূরাগুলো বিভিন্ন আকারের হলেও কুরআনের পারাগুলো প্রায় সমান আকারের। কুরআন মুখস্থকরণের ক্ষেত্রে সাধারণতম পারা অনুযায়ী শিক্ষা করানো হয়।

কুরআন আল্লাহর কিতাব। এ কুরআনের হেফাজতের ঘোষণাও স্বয়ং তার। তিনিই কুরআন সংরক্ষণ করবেন। কুরআন সংরক্ষণের সেরা স্থান মানুষের সিনা বা হৃদয়। এমনই এক সিনার অধিকারী বগুড়ার মুহাম্মদ সাদিক নূর আলম। যিনি মাত্র ৪০ দিনে পুরো কুরআন হেফজ সম্পন্ন করেছেন।

বগুড়া জেলা সদরের সান্তাহার রোডের গোদারপাড়া মাদরাসাতুল উলুমিশ শারইয়্যাহ-এর হেফজ বিভাগের ছাত্র মুহাম্মদ সাদিক নূর আলম। প্রতিদিন ১৫ পৃষ্ঠা থেকে শুরু করে ১ পারা পর্যন্ত মুখস্ত করেছেন সাদিক। আর এতে পুরো কোরআন মুখস্থ করতে তার সময় লেগেছে মাত্র ৪০ দিন।

‘অল্প সময়ে শিশুদের কচি মনে পবিত্র কোরআনুল কারিম মুখস্থ থাকা মহান আল্লাহর অসীম রহমত ও কোরআনের অন্যতম মুজিজা। হাফেজ সাদিক নূরই এর প্রমাণ’ বলছিলেন তার এক উস্তাদ।

বগুড়া সদর উপজেলার বড় কুমিরা গ্রামের মুহাম্মাদ আতাউর রহমান ও মা আঁখি বেগমের তিন সন্তানের মধ্যে দ্বিতীয় সাদিক নূর। বর্তমানে তার বয়স ৯ বছর ৬ মাস। এ অল্প বয়সেই সাদিক নূর মাত্র ৪০ দিনে পুরো কুরআন হেফজ সম্পন্ন করেছেন।

/এসএস

মন্তব্য করুন