আলীয়া মাদারাসা ও স্কুল ছাত্র-ছাত্রীদের ভর্তিতে বেফাকের নির্দেশনা

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৯

আলীয়া মাদারাসা অথবা স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য নতুন প্রজ্ঞাপণ জারি করেছে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ। গত শনিবার ( ১৩ জুলাই) বাংলাদেশের সমস্ত কওমি মাদরাসার মোহতামিম বরাবর এই প্রজ্ঞাপন জারি হয়। প্রজ্ঞাপনে কওমি মাদরাসায় ভর্তির ক্ষেত্রে আলিয়া মাদরাসা ও স্কুলের শিক্ষার্থীদের ভর্তির ব্যাপারে বিশেষ দিক নির্দেশনা প্রদান করা হয়।

বেফাকের প্রজ্ঞাপন নিম্নরুপ-

আসসালামু আলাইকুম, প্রিয় মোহতামিম সাহেব! আপনার সদয় অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, আলীয়া মাদারাসা/স্কুল থেকে আগত ছাত্র-ছাত্রীদেরকে সর্বোচ্চ মুতাওয়াসসীতা মারহালা পর্যন্ত ভর্তি করা যাবে। কোনো কওমী মাদ্রাসায় মুতাওয়াসসিতা হতে পড়াশুনা করেছে বলে প্রত্যয়ন পত্রের মাধ্যমে যাচাই ব্যতীত কোন ছাত্র-ছাত্রী ফযিলত ও তাকমীল জামাতে ভর্তি করা যাবে না। যদি কোন মাদরাসা এদেরকে ভর্তি করে অথবা পরীক্ষার্থী হিসেবে নিবন্ধন করে তাহলে উক্ত মাদরাসার ক্ষেত্রে বেফাক আইনী ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে।

বেফাকের রেজাল্ট বের হওয়ার পর জানা যায় শিবিরের সভাপতি এ বছর দাওরা পরীক্ষা দিয়েছেন। এটা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পক্ষে বিপক্ষে অনেক লেখালেখি হয়। শিবিরের সভাপতির দাওয়া পরীক্ষা দেওয়ার পর এমন প্রজ্ঞাপন জারি করল বেফাক।

আইএ/এসএস/পাবলিক ভয়েস

মন্তব্য করুন