তিতুমীর কলেজেরে সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে চার মাস ধরে চলবে উৎসব

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, জুলাই ৩, ২০১৯

এরইমধ্যে ৫০ পেরিয়ে ৫১ বছরে পা দিয়েছে রাজধানীর মহাখালীতে অবস্থিত সরকারী তিতুমীর কলেজ। কলেজটির ৫০ বছর পূর্তিতে সুবর্ণজয়ন্তী পালন করার সিদ্ধান্ত হয়েছে। এ উপলক্ষ্যে পালন করা হবে চার মাসব্যাপী উৎসব। চলতি বছরের ডিসেম্বরে শুরু হয়ে চার মাসব্যাপী কলেজ সুর্বণজয়ন্তীতে যোগ হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবও।

আজ বুধবার রাজধানীর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিতুমীর কলেজের অ্যালামনাই অ্যাসোসিয়েশন ও কলেজের ৫০ বছর উদযাপন পর্যদের আহ্বায়ক ও সাবেক শিক্ষার্থী বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এ তথ্য জানান।

এসময় টিপু মুনশি বলেন, ‘আমরা দৃঢ়ভাবে জানাতে চাই , সবাইকে সঙ্গে নিয়ে বৃহৎ পরিসরে আয়োজন করা হবে সরকারি তিতুমীর কলেজের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান। এ ছাড়া স্বাধীন বাংলাদেশের পঞ্চাশ বছরের পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করতে চাই। তাই, চলতি বছরের ডিসেম্বর থেকে শুরু করে ২০২০ মার্চ পর্যন্ত অর্থাৎ চার মাসব্যাপী অনুষ্ঠানমালার মধ্য দিয়ে সুবর্ণজয়ন্তী উদযাপন করতে চাই। এ উপলক্ষে titumir.org নামক একটি ওয়েবসাইট তৈরি করা হয়েছে। যেখানে তিতুমীর কলেজের সাবেক যে কোনো শিক্ষার্থী নিজের নাম রেজিস্ট্রেশন করতে পারবেন’।

উদযাপন পর্যদের আহ্বায়ক ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আরো বলেন, চলতি বছরের ডিসেম্বর মাসেই আমরা পুনর্মিলনের আয়োজনের লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি। মাসব্যাপী অনুষ্ঠানমালার সমাপনীতে সুবর্ণজয়ন্তীর মূল অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিংবা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান অতিথি করার বিষয়ে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করি, শিক্ষাবান্ধব রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধান এ বিষয়ে আমাদের আমন্ত্রণে সদয় সম্মতি জ্ঞাপন করবেন।

সরকারি তিতমীর কলেজে বর্তমানে শিক্ষার্থী সংখ্যা প্রায় ৬০ হাজার। শিক্ষক রয়েছেন প্রায় ৩০০। ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি তিতুমীর কলেজসহ রাজধানীর সাত সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত করা হয়।

/এসএস

মন্তব্য করুন