রুয়েটে ছাত্র সংসদ নির্বাচনের দাবি ছাত্রলীগের

প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০১৯

মুজাহিদ হোসেন, রাবি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনসহ ৭ দফা দাবি জানিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে রুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। আজ সোমবার (২৫ মার্চ) দুপুরে রুয়েট উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম শেখ এ স্মারকলিপি গ্রহণ করেন।

তাদের অন্য দাবিগুলো হলো, নির্বাচিত ছাত্র সংসদ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মিটিংয়ে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে তাদের প্রতিনিধিত্ব করবে, রুয়েট ক্যাম্পাসে সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে কেন্দ্রীয় ছাত্র সংসদ প্রশাসনের সঙ্গে সমঝোতার মাধ্যমে ক্যাম্পাসের পরিস্থিতি শান্তিপূর্ণ ও স্বাভাবিক রাখবে, রুয়েট ছাত্র-শিক্ষক কেন্দ্র, কেন্দ্রীয় ছাত্র সংসদ কক্ষ ও হল সংসদ কক্ষ নির্মাণ করতে হবে, কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে রুয়েটে শিক্ষার্থীবান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে, হল সংসদ নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীদের হলগুলোতে শিক্ষার্থীদের সুযোগ সুবিধা নিশ্চিতকরণে প্রশাসনের সঙ্গে সমঝোতা করবে ও কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনের মাধ্যমে রুয়েটে শিক্ষার্থীদের ভোটাধিকার নিশ্চিত করে এই অধিকারকে বাস্তবায়ন করতে হবে।

এ বিষয়ে রুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু বলেন, ‘ছাত্রদের অধিকার আদায় ও ক্যাম্পাসে সুষ্ঠু সংস্কৃতির বিকাশ ত্বরান্বিত করতে ছাত্র সংসদ নির্বাচন খুবই প্রয়োজন। নির্বাচন শুধু ছাত্রলীগের দাবি তা নয়, এটা সাধারণ শিক্ষার্থীদেরও প্রাণের দাবি। আমরা উপাচার্যের কাছে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে স্মারকলিপি দিয়েছি। এ বিষয়ে উপচার্য আমাদের আশ্বস্ত করছেন।’

উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম শেখ বলেন, ‘কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনসহ ৭ দফা দাবিতে ছাত্রলীগ স্মারকলিপি দিয়েছে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণ করে আমরা পদক্ষেপ নেব।

মন্তব্য করুন